NEET Controversy

নিটের প্রশ্নফাঁস: ঝাড়খণ্ড থেকে ফের গ্রেফতার, এ ‘অন্যতম চক্রী’, দাবি করল সিবিআই

ডাক্তারির প্রবেশিকা পরীক্ষার নিট-ইউজির প্রশ্ন ফাঁসকাণ্ডে আবার ঝাড়খণ্ড থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করল সিবিআই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৪ ২৩:৩৭
Share:

— প্রতিনিধিত্বমূলক ছবি।

হাজারীবাগের পরে এ বার ধানবাদ। ডাক্তারির প্রবেশিকা পরীক্ষার নিট-ইউজির প্রশ্ন ফাঁসকাণ্ডে আবার ঝাড়খণ্ড থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করল সিবিআই। ধৃত ব্যক্তি প্রশ্ন গুজরাতের গোধরার একটি বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের মালিক এবং প্রশ্ন ফাঁসের অন্যতম চক্রী বলে জানিয়েছে সিবিআই।

Advertisement

এই নিয়ে নিটের প্রশ্ন ফাঁসের মামলায় মোট আট জনকে সিবিআই গ্রেফতার করল। এর আগে গত ২৯ জুন হাজারিবাগ থেকে এক হিন্দি দৈনিকের সাংবাদিককে গ্রেফতার করা হয়েছিল। নিটের প্রশ্ন ফাঁসে মোট গ্রেফতারির সংখ্যা অবশ্য ইতিমধ্যেই ৩০ ছাড়িয়ে গিয়েছে। তাদের মধ্যে রয়েছেন উত্তর ২৪ পরগনার মধ্যমগ্রামের এক ছাপাখানার মালিক-সহ বাংলার দু’জন।

গত রবিবার প্রশ্ন ফাঁস কাণ্ডে গুজরাতের পঞ্চমহল জেলার একটি বেসরকারি স্কুলের মালিক দিক্ষীত পটেলকে গ্রেফতার করেছিল সিবিআই। তার সঙ্গে ধানবাদে ধৃত আমন সিংহের যোগাযোগ ছিল বলে তদন্তকারী সংস্থার দাবি। সিবিআই সূত্রে খবর, কোন কোন রাজ্যে, কোন কোন পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস করেছে এই চক্র, সে বিষয়ে বিস্তারিত তথ্য মিলেছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement