বিজেপির বিজ্ঞাপন নমো টিভি, মানল টাটা স্কাই    

এ দিনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এক টিভি সাক্ষাৎকারে নমো টিভি নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘হ্যাঁ, কয়েক জন এটি চালাচ্ছেন। আমি এখনও দেখে উঠতে পারিনি।’’ 

Advertisement

সংবাদ সংস্থা 

নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০১৯ ০৪:৩৪
Share:

‘নমো টিভি’ ঘিরে বিতর্ক চলছেই।

নমো টিভি নিয়ে বক্তব্য পাল্টে ফেলল এটির সম্প্রচারক সংস্থা টাটা স্কাই। আগে তারা বলেছিল, এটি একটি হিন্দি খবরের পরিষেবা। এতে জাতীয় স্তরের সর্বশেষ খবরাখবর পরিবেশন করা হয়। নির্বাচনী আদর্শ আচরণবিধি লঙ্ঘন নিয়ে বিতর্কের মুখে আজ সংস্থাটি বিবৃতি দিয়ে জানাল, ‘‘এটি একটি বিশেষ পরিষেবা। এতে যা দেখানো হয়, তা আসে বিজেপির কাছ থেকে।’’ বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘‘টাটা স্কাই একটি কনটেন্ট পরিবেশনের মঞ্চ। কনটেন্ট তথা বিষয়বস্তু সংক্রান্ত প্রশ্ন থাকলে তা বিষয়বস্তুর মালিককে করুন।’’ এ দিনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এক টিভি সাক্ষাৎকারে নমো টিভি নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘হ্যাঁ, কয়েক জন এটি চালাচ্ছেন। আমি এখনও দেখে উঠতে পারিনি।’’

Advertisement

প্রধানমন্ত্রী মোদীই গত ৩১ মার্চ তাঁর টুইটার হ্যন্ডেল থেকে এর সূচনা ঘটিয়েছিলেন। প্রশ্ন ওঠে, সরকারের অনুমতি ছাড়া কী ভাবে ভোটের মুখে একটি চ্যানেলের সম্প্রচার চালু হতে পারে? কংগ্রেস ও আপ আদর্শ আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ জানায় নির্বাচন কমিশনের কাছে। সরব হয় অন্যান্য বিরোধী দলও। বিতর্কের মুখে তথ্য-সম্প্রচার মন্ত্রক জানায়, এটি একটি বিজ্ঞাপনের চ্যানেল। এর জন্য আগাম অনুমতি নিতে হয় না। বিজেপির দেওয়া অর্থে ডিটিএইচ চ্যানেলে এটির সম্প্রচার হয়। শেষ পর্যন্ত টাটা স্কাই-ও বিবৃতি দিয়ে জানাল, এটি কোনও স্বাধীন সংবাদ চানেল নয়। বিজেপির বিজ্ঞাপন।

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

Advertisement

সংস্থাটি টুইট করে জানিয়েছিল, লঞ্চ অফার হিসেবে সব গ্রাহকের ফ্রি প্যাকে এটি দেওয়া হয়েছে।’’ টাটা স্কাই ওই টুইটটি এখন মুছে ফেলেছে। গ্রাহকেরা চাইলেও নমো টিভিকে বাদ দিতে পারছেন না। এর লোগোতে রয়েছে মোদীর ছবি। দেখানো হচ্ছে তাঁর সভা ও ভাষণের ভিডিয়ো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement