ক্ষতে মলম! নতুন পদ তেজস্বিনীকে

তেজস্বিনীর জায়গায় বেঙ্গালুরু দক্ষিণে যে তরুণ বিজেপি নেতা প্রার্থী হয়েছেন, সেই তেজস্বী সূর্য ইতিমধ্যেই তেজস্বিনীর সঙ্গে দেখা করেছেন।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০১৯ ০২:৩৫
Share:

বেঙ্গালুরু দক্ষিণ কেন্দ্রে তেজস্বিনী অনন্ত কুমারকেই প্রার্থী করা হবে বলে প্রায় ধরে নিয়েছিলেন কর্নাটক বিজেপি।

বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব তাঁকে আসন্ন লোকসভা ভোটে প্রার্থী না করায় বিস্মিত হয়েছিলেন অনেকেই। প্রয়াত বিজেপি নেতা অনন্ত কুমারের স্ত্রী তেজস্বিনীকে এ বার কর্নাটক বিজেপির সহ সভাপতির পদ দেওয়া হল। যা তাঁর কাছে সান্ত্বনা পুরস্কারের মতোই বলে মনে করছেন অনেকে।

Advertisement

বেঙ্গালুরু দক্ষিণ কেন্দ্রে তেজস্বিনী অনন্ত কুমারকেই প্রার্থী করা হবে বলে প্রায় ধরে নিয়েছিলেন কর্নাটক বিজেপি। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা ইয়েদুরাপ্পাও এক প্রকার তেজস্বিনীর নাম ঘোষণা করে দিয়েছিলেন। প্রয়াত সাংসদ অনন্ত কুমারের লোকসভা কেন্দ্র থেকে কার্যত প্রচারও শুরু করে দিয়েছিলেন তাঁর স্ত্রী তেজস্বিনী। কিন্তু সকলকে চমকে দিয়ে একেবারে শেষ মুহূর্তে এই কেন্দ্রের প্রার্থী হিসেবে তরুণ নেতা তেজস্বী সূর্যের নাম ঘোষণা করেন দলের কেন্দ্রীয় নেতৃত্ব। যা শুনে বিস্মিত হয়েছিলেন খোদ ইয়েদুরাপ্পাও।

আজ টুইটারে রাজ্য বিজেপির সহসভাপতি হিসেবে তেজস্বিনীর নাম ঘোষণা করেন ইয়েদুরাপ্পাই। লেখেন, ‘‘আমি খুবই আনন্দিত যে তেজস্বিনী অনন্ত কুমারকে কর্নাটক বিজেপির সহসভাপতির পদ দেওয়া হচ্ছে। ওঁর জন্য অনেক শুভেচ্ছা।’’ তবে দলীয় নেতৃত্ব তাঁকে টিকিট না দেওয়ায় তা নিয়ে প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ করেননি তেজস্বিনী। তাঁর কথায়, ‘‘পার্টি কর্মীরা খুবই বিস্মিত হয়েছিলেন। এমনকি আমিও। এটা দলের সিদ্ধান্ত। এখন এ নিয়ে প্রশ্ন করার সময় নয়। দেশের জন্য কিছু করতে গেলে মোদীজির (নরেন্দ্র মোদী) হয়েই আমাদের সকলকে কাজ করতে হবে।’’

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

তেজস্বিনীর জায়গায় বেঙ্গালুরু দক্ষিণে যে তরুণ বিজেপি নেতা প্রার্থী হয়েছেন, সেই তেজস্বী সূর্য ইতিমধ্যেই তেজস্বিনীর সঙ্গে দেখা করেছেন। সূর্যের কথায়, ‘‘আমাদের সাক্ষাৎ মোটেও অস্বস্তিকর ছিল না। হাইস্কুলের সময় থেকে অনন্ত স্যর আর ম্যাম আমায় অনেক কিছু শিখিয়েছেন। বিজেপির মতো দলে নেতৃত্ব একটা সিদ্ধান্ত নিলে সেটাকেই সবাই সম্মান করে।’’ উগ্র হিন্দুত্ববাদী এবং সাম্প্রদায়িক টুইটের জন্য এর আগে অনেক বার বিতর্কে জড়িয়েছেন সূর্য। কিন্তু লোকসভা ভোটে প্রার্থী হওয়ার পরেও পুরনো সে সব টুইট তিনি মুছবেন না বলে স্পষ্ট জানিয়েছেন তিনি। জানিয়েছেন, সেগুলি নিয়ে তিনি বিব্রতও বোধ করেন না। গত কাল নিজের কেন্দ্রে প্রচারে গিয়েছিলেন ২৮ বছরের এই নেতা। বিতর্কিত টুইটগুলি নিয়ে সেখানে তাঁকে প্রশ্ন করা হলে তাঁর সাফ জবাব, ‘‘ওই সব আমার জীবনের অংশ। মানুষ সময়ের সঙ্গে পাল্টায়, পরিণত হয়। আমিও হয়েছি। ২৭-২৮ বছরের যুবকেরা যা করে থাকে, আমিও তা-ই করেছি। কিছু মানুষ এখনও ওগুলো নিয়ে আলোচনা করলে আমার কিছু করার নেই।’’ আজ সূর্যের হয়ে বেঙ্গালুরুতে প্রচার করেছেন খোদ বিজেপি সভাপতি অমিত শাহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement