Coronavirus in India

Kerala: কেরলে টানা পাঁচ দিন দৈনিক সংক্রমণ হাজারের বেশি, তড়িঘড়ি বৈঠকে স্বাস্থ্য দফতর

গত ২৪ ঘণ্টায় কেরলে ১ হাজার ৫৪৪ জন নতুন করে কোভিডে সংক্রমিত হয়েছেন। সক্রিয় রোগীর সংখ্যাও বেড়ে প্রায় ৮ হাজার।

Advertisement

সংবাদ সংস্থা

তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ০৪ জুন ২০২২ ২২:০২
Share:

ফাইল চিত্র।

দৈনিক করোনা সংক্রমণে আবার ঊর্ধ্বগতি কেরলে। টানা পাঁচ দিন ধরে ওই দক্ষিণী রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা এক হাজারের উপর। যা নিয়ে অত্যন্ত উদ্বিগ্ন কেরল সরকার। রাজ্যে কোভিডের এই সাম্প্রতিক স্ফীতি নিয়ন্ত্রণে শনিবার সংশ্লিষ্ট সব পক্ষের সঙ্গে বৈঠকে বসল স্বাস্থ্য দফতর।

Advertisement

কেরলে সংক্রমণের হার বেশি মূলত তিন জেলায়— এর্নাকুলাম, তিরুঅনন্তপুরম, কোট্টায়াম। স্বাস্থ্য দফতরের বৈঠকের পর ওই তিন জেলার প্রশাসনকে কোভিড পরীক্ষা বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশিই, সাধারণ মানুষ যাতে সময় মতো দ্বিতীয় এবং বুস্টার টিকা নিয়ে নেন, তার প্রচার চালাতে বলা হয়েছে জেলা প্রশাসনের আধিকারিকদের।

গত ২৪ ঘণ্টায় কেরলে ১ হাজার ৫৪৪ জন নতুন করে কোভিডে সংক্রমিত হয়েছেন। রাজ্যে হঠাৎ সংক্রমণের বৃদ্ধির কারণে সক্রিয় রোগীর সংখ্যাও বাড়তে বাড়তে ৮ হাজারের কাছে পৌঁছে গিয়েছে। স্বাস্থ্য বীণা জর্জ জানান, রাজ্যের কোভিড পরিস্থিতি প্রশাসনেক নজরেই রয়েছে। তবে এই ঊর্ধ্বগতি করোনার নতুন কোনও রূপের কারণে নয় বলেই আশ্বস্ত করেছেন বীণা। তিনি বলেন, ‘‘নতুন আক্রান্তদের শরীরে করোনার ওমিক্রন রূপের হদিস মিলেছে। জিন এবং স্পাইক প্রোটিন সিকোয়েন্সিং করছে স্বাস্থ্য দফতর। তাতে এখনও পর্যন্ত নতুন কোনও রূপ শনাক্ত করা যায়নি।’’ এরই পাশাপাশি, সাধারণ মানুষকে মাস্ক পরা এবং করোনা টিকা নেওয়ার পরামর্শ দিয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement