Manipur

জঙ্গিদের খোঁজে তল্লাশি জারি মণিপুরে, গুঁড়িয়ে দেওয়া হল তিনটি বাঙ্কার, উদ্ধার মর্টার, রকেটবোমা

পুলিশ সূত্রে খবর, উদ্ধার হওয়া অস্ত্রের মধ্যে রয়েছে স্নাইপার রাইফেল, পিস্তল, বন্দুক, স্বল্প এবং দূরপাল্লার মর্টার, রকেট বোমা। জঙ্গিদের খোঁজে নামানো হয়েছে সেনা হেলিকপ্টার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:১৭
Share:

উদ্ধার হওয়া অস্ত্র। ছবি: সংগৃহীত।

গত কয়েক দিন ধরে আবার উত্তপ্ত হয়ে উঠেছে মণিপুর। জিরিবামে জঙ্গিদের হামলায় শনিবার ছ’জন নিহত হয়েছেন। বসতি এলাকা লক্ষ্য করে জঙ্গিরা একের পর এক মর্টার, রকেট এবং ড্রোন হামলা চালিয়েছে। জঙ্গি হামলার পর পরই তাদের খোঁজে জিরিবামে চিরুনিতল্লাশি চালাচ্ছে নিরাপত্তা বাহিনী। সেই তল্লাশি অভিযান চালানোর সময় বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার হয়।

Advertisement

পুলিশ সূত্রে খবর, উদ্ধার হওয়া অস্ত্রের মধ্যে রয়েছে স্নাইপার রাইফেল, পিস্তল, বন্দুক, স্বল্প এবং দূরপাল্লার মর্টার, রকেট বোমা। জঙ্গিদের খোঁজে নামানো হয়েছে সেনা হেলিকপ্টার। ড্রোনের সাহায্যেও তল্লাশি চালানো হচ্ছে। রাজ্য পুলিশের আইজি (গোয়েন্দা) কে কাবিব জানিয়েছেন, জঙ্গিদের খোঁজে তন্ন তন্ন করে তল্লাশি চালানো হচ্ছে। তবে পরিস্থিতি এখন পুরোটাই নিয়ন্ত্রণে। শনিবার হামলার ঘটনার পরই মুখ্যমন্ত্রী এন বীরেন সিংহ পরিস্থিতির পর্যালোচনায় জরুরি বৈঠকে বসেন। রাজ্যপাল এল আচার্যের সঙ্গেও দেখা করে রাজ্যের পরিস্থিতি সম্পর্কে অবহিত করেন।

রাজ্য পুলিশ জানিয়েছে, কুকি জঙ্গিরা রকেট এবং মর্টার দিয়ে হামলা চালাচ্ছে। বিষ্ণুপুর জেলার দু’জায়গায় বসতি এলাকা লক্ষ্য করে হামলা চালিয়েছে জঙ্গিরা। পুলিশ সূত্রে খবর, তল্লাশি চালানোর সময় ২১টি অত্যাধুনিক অস্ত্র, ২১টি বিস্ফোরক, প্রচুর গ্রেনেড উদ্ধার হয়েছে। চূড়াচাঁদপুরে জঙ্গিদের তিনটি বাঙ্কার গুঁড়িয়ে দিয়েছে বাহিনী। পূর্ব ইম্ফলে আবার কিছু দুষ্কৃতী পুলিশের অস্ত্র লুট করার চেষ্টা করে। কিন্তু সেই চেষ্টা ব্যর্থ করে দেয় নিরাপত্তা বাহিনী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement