Mumbai Rains

ভাসছে মুম্বই, আরও ভারী বৃষ্টির সতর্কতা মহারাষ্ট্রের বেশ কয়েকটি জেলায়, সমুদ্রে জলোচ্ছ্বাসের আশঙ্কা

শুক্রবার কোলাবায় বৃষ্টি হয়েছে ৮৬ মিলিমিটার। মাত্র তিন ঘণ্টায় ১১৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে সান্তাক্রুজ়ে। শনিবারে মুম্বই, ঠাণেতে ঘণ্টায় ১৫ মিলিমিটার বৃষ্টির পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৪ ১৩:১৪
Share:

জলমগ্ন মুম্বই। ছবি: পিটিআই।

গত কয়েক দিন ধরে ভারী বৃষ্টির জেরে জলমগ্ন মুম্বইয়ের বেশির ভাগ অংশ। কিন্তু বৃষ্টির হাত থেকে এখন কোনও নিস্তার নেই তা জানিয়ে দিয়েছে আবহাওয়া দফতর। বরং বৃষ্টির পরিমাণ আরও বাড়বে বলেই পূর্বাভাস দেওয়া হয়েছে। আর তাতেই চিন্তা বেড়েছে মুম্বইবাসীর। এমনিতেই বেশির ভাগ এলাকায় জল নামেনি, তার মধ্যে আবার ভারী বৃষ্টি হলে পরিস্থিতি খারাপ হওয়ার আশঙ্কায় ত্রস্ত তাঁরা।

Advertisement

মুম্বই এবং ঠাণে— এই দুই জেলায় শনিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা দেওয়া হয়েছে। এর পাশাপাশি, জলোচ্ছ্বাসের আশঙ্কায় সমুদ্রে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। প্রায় ৪ মিটার পর্যন্ত জলোচ্ছ্বাস হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। মুম্বই এবং ঠাণে ছাড়াও বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে পালঘর, রায়গড়, রত্নগিরি, সিন্ধুদুর্গ জেলা এবং কোঙ্কন অঞ্চলেও।

শুক্রবার কোলাবায় বৃষ্টি হয়েছে ৮৬ মিলিমিটার। মাত্র তিন ঘণ্টায় ১১৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে সান্তাক্রুজ়ে। শনিবারেও মুম্বই এবং ঠাণেতে ঘণ্টায় ১৫ মিলিমিটার বৃষ্টির পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন। অন্ধেরী সাবওয়ে জলমগ্ন হয়ে পড়ায় সাময়িক ভাবে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। এস ভি রোড দিয়ে যানবাহন ঘুরিয়ে দেওয়া হচ্ছে। বৃষ্টির জেরে প্রভাব পড়েছে রেল পরিষেবাতেও। মুম্বই থেকে দূরপাল্লার বেশ কিছু ট্রেন দেরিতে চলছে। কিছু ট্রেনের আবার সময় বদলানো হয়েছে।

Advertisement

শনিবার ভোর সাড়ে ৫টা থেকে সকাল সাড়ে ৮টা পর্যন্ত অন্ধেরী এবং ভিলে পার্লেতে বৃষ্টি হয়েছে ৭১ মিলিমিটার, ওয়াডালায় ৬৯, মাটুঙ্গায় ৬৮, সান্তাক্রুজ়ে ৬৩, চেম্বুরে ৬২, ভারসোভায় ৬২, ঘাটকোপারে ৫৪, দাদরে ৫২, ওরলিতে ৪৯, কুর্লায় ৪৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement