CV Ananda Bose

মমতা সীমা অতিক্রম করেছেন: বোস

বরাহনগরের নবনির্বাচিত বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের শপথ গ্রহণে জটিলতার প্রেক্ষিতে রাজভবনে যেতে মহিলারা ‘ভয়' পাচ্ছেন বলে সম্প্রতি মন্তব্য করেছিলেন মমতা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২৪ ০৮:৪৭
Share:

রাজ্যপাল সিভি আনন্দ বোস। —ফাইল ছবি।

রাজ্য-রাজ্যপাল সংঘাতে নতুন অধ্যায়! মিথ্যার মাধ্যমে তাঁর চরিত্র হনন করার কোনও অধিকার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেই, শনিবার এ ভাবেই কড়া বার্তা দিলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। সেই সঙ্গে, এ দিনই তিনি দিল্লিতে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের সঙ্গে বৈঠক করেন। রাজভবন জানিয়েছে, বাংলার আর্থিক অবস্থা নিয়ে শ্বেতপত্র প্রকাশের দাবি জানিয়েছেন বোস। রাজ্যপালের এই সব পদক্ষেপের প্রেক্ষিতে পাল্টা সরব হয়েছে তৃণমূল কংগ্রেস।

Advertisement

বরাহনগরের নবনির্বাচিত বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের শপথ গ্রহণে জটিলতার প্রেক্ষিতে রাজভবনে যেতে মহিলারা ‘ভয়' পাচ্ছেন বলে সম্প্রতি মন্তব্য করেছিলেন মমতা। এই আবহে 'মমতা ম্যানিয়া' বলে উল্লেখ করে রাজ্যপালের তোপ, “মমতা বন্দ্যোপাধ্যায় সব সীমা অতিক্রম করেছেন। মমতার মতো কেউ আমার চরিত্র বিচার করতে পারেন না। উনি এত বড় নন যে, আমাকে ভয় দেখাতে পারবেন। আমার আত্মসম্মান লঙ্ঘিত হলে তা বরদাস্ত করা হবে না।”

এ দিকে, অর্থমন্ত্রী নির্মলার সঙ্গে বৈঠকের পরেই রাজভবনের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, বোস রাজ্যের অর্থনীতি নিয়ে শ্বেতপত্র প্রকাশের দাবি জানিয়েছেন। রাজ্যের আর্থিক ব্যবস্থাপনার ব্যাখ্যা মন্ত্রিসভার সামনে পেশ করার বিষয়ে প্রস্তাবও দেন বোস। তৃণমূল নেতা কুণাল ঘোষের পাল্টা তোপ, “চূড়ান্ত হাস্যকর বিষয়। দেশের অর্থনীতি ধ্বংসের জন্য নির্মলার দিকে আঙুল তুলেছেন তাঁর স্বামীই (পরাকলা প্রভাকর)। সেই অর্থমন্ত্রীর কাছে রাজ্যপালের এই সব অভিযোগ কতটা অর্থহীন তা সকলেই বোঝেন।” রাজ্যপালকে তাঁর কটাক্ষ, "আর্থিক পরিস্থিতি নিয়ে তাঁর সদিচ্ছা থাকলে তিনি কেন্দ্রের কাছে রাজ্যের বকেয়া নিয়ে দরবার করতেন।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement