ED Raids

শরদ পওয়ারের নাতির ৫০ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি! কী অভিযোগ ওই বিধায়কের বিরুদ্ধে?

সূত্রের খবর, মহারাষ্ট্র রাজ্য সমবায় ব্যাঙ্কে দুর্নীতির তদন্তে নেমে ৩৮ বছরের ওই বিধায়কের কয়েক কোটি টাকার চিনিকল বাজেয়াপ্ত করেছে কেন্দ্রীয় সংস্থা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৪ ১৯:১৫
Share:

রোহিত পওয়ার এবং শরদ পওয়ার। —ফাইল চিত্র।

রেশন ‘দুর্নীতি’র তদন্তে আগে এক বার তলব করা হয়েছিল। এ বার এনসিপি নেতা শরদ পওয়ারের নাতি বিধায়ক রোহিত পওয়ারের ৫০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

Advertisement

সূত্রের খবর, মহারাষ্ট্র রাজ্য সমবায় ব্যাঙ্কে দুর্নীতির তদন্তে নেমে ৩৮ বছরের ওই বিধায়কের কয়েক কোটি টাকার চিনিকল বাজেয়াপ্ত করেছে কেন্দ্রীয় সংস্থা। বস্তুত, অজিত পওয়ার দল ছাড়ার পর রোহিতই এখন এনসিপি-র অন্যতম প্রভাবশালী নেতা। এর আগেও রোহিতকে ‘দুর্নীতি’ মামলায় সমন পাঠিয়েছিল ইডি। এক বার জিজ্ঞাসাবাদও করা হয়েছে।

শুক্রবার রোহিতের চিনিকল বাজেয়াপ্ত করার পর একটি বিবৃতি দিয়েছে ইডি। তারা জানিয়েছে, ‘বেআইনি আর্থিক লেনদেন প্রতিরোধ আইনে’ (পিএমএলএ) মোট ১৬১.৩০ একরের জমি, কারখানা, যন্ত্রপাতি এবং ভবন বাজেয়াপ্ত করা হয়েছে। অওরঙ্গাবাদ জেলার কন্নড় গ্রামে ওই পুরো সম্পত্তি ছিল। প্রসঙ্গত, ২০২৩ সালে ইডি প্রথম বার জরনদেশ্বর চিনিকলের নাম তাদের চার্জশিটে রেখেছিল। সংশ্লিষ্ট চার্জশিটে মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী অজিতের নাম ছিল। তবে চার্জশিটে লেখা ছিল, কোম্পানির সঙ্গে অজিত যুক্ত। কিন্তু তাঁর নামে কোনও অভিযোগ নেই।

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement