Arvind Kejriwal

এখনই মুক্তি পাচ্ছেন না কেজরীওয়াল, জামিনের বিরোধিতা করে হাই কোর্টে ইডি, জরুরি শুনানি হবে

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালের জামিনের বিরোধিতা করে দিল্লি হাই কোর্টের দ্বারস্থ ইডি। আদালত জানিয়েছে, হাই কোর্টে এই মামলার শুনানি না হলে নিম্ন আদালতের নির্দেশ কার্যকর করা যাবে না।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২৪ ১০:৫৯
Share:

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। —ফাইল চিত্র।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালের জামিনের বিরোধিতা করে দিল্লি হাই কোর্টের দ্বারস্থ ইডি। জরুরি ভিত্তিতে মামলার অনুমতি দেওয়া হয়েছে। আইনি খবর পরিবেশনকারী ওয়েবসাইট বার অ্যান্ড বেঞ্চের প্রতিবেদন অনুযায়ী, আদালত জানিয়েছে, হাই কোর্টে এই মামলার শুনানি না হলে নিম্ন আদালতের নির্দেশ কার্যকর করা যাবে না।

Advertisement

আবগারি দুর্নীতি মামলায় কেজরীকে গ্রেফতার করেছিল ইডি। বৃহস্পতিবার দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত তাঁর জামিন মঞ্জুর করে। ইডি কেজরীর জামিন ৪৮ ঘণ্টা পিছিয়ে দেওয়ার আবেদন করেছিল। যা গ্রাহ্য হয়নি। বিচারক ন্যায় বিন্দু কেজরীকে জামিন দেন। শুক্রবার সকালে সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে হাই কোর্টে মামলা করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

দিল্লি হাই কোর্টের অবকাশকালীন বেঞ্চে মামলাটির শুনানি হবে। আদালত জানিয়েছে, মামলাটি আগে হাই কোর্ট শুনবে। তার আগে নিম্ন আদালতের নির্দেশ কার্যকর হবে না।

Advertisement

আবগারি মামলায় গত ২১ মার্চ কেজরীকে গ্রেফতার করেছিল ইডি। তিনি মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেননি। কেজরীই প্রথম মুখ্যমন্ত্রী, যিনি পদে থাকাকালীন গ্রেফতার হয়েছেন। পরে লোকসভা ভোটের আগে প্রচারের জন্য তাঁকে শর্তসাপেক্ষে কিছু দিনের জন্য জামিন দেওয়া হয়েছিল। সেই মেয়াদ শেষ হলে আবার তিনি তিহাড় জেলে ফিরে গিয়েছিলেন। বৃহস্পতিবার আম আদমি পার্টির প্রধানের জামিন মঞ্জুর হয়। শুক্রবার তিহাড় জেলে আদালতের নির্দেশ পৌঁছনোর পর জামিনের প্রক্রিয়া শুরু হওয়ার কথা ছিল। আপাতত তা হচ্ছে না। ইডির বক্তব্য শুনবে দিল্লির উচ্চ আদালত। তার পরেই এ বিষয়ে সিদ্ধান্ত হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement