Lal Krishna Advani

এক সপ্তাহের মধ্যে দ্বিতীয় বার, আবারও হাসপাতালে ভর্তি করানো হল লালকৃষ্ণ আডবাণীকে

এক সপ্তাহ আগেই অর্থাৎ গত ২৬ জুন তাঁকে বয়সজনিত সমস্যার কারণে দিল্লি এমসে ভর্তি করানো হয়েছিল। ঠিক কী সমস্যার কারণে তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে তা জানা যায়নি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৪ ০০:১২
Share:

লালকৃষ্ণ আডবাণী। —ফাইল চিত্র।

আবারও হাসপাতালে ভর্তি করানো হল প্রবীণ বিজেপি নেতা তথা দেশের প্রাক্তন উপপ্রধানমন্ত্রী লালকৃষ্ণ আডবাণীকে। বুধবার রাত ৯টা নাগাদ তাঁকে দিল্লির একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। হাসপাতাল সূত্রে খবর, তাঁর শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। হাসপাতালে স্নায়ুরোগ বিশেষজ্ঞের তত্ত্বাবধানে রয়েছেন আডবাণী।

Advertisement

সপ্তাহখানেক আগে, গত ২৬ জুন আডবাণীকে দিল্লি এমসে ভর্তি করানো হয়েছিল। ঠিক কী সমস্যার কারণে তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল তা জানা যায়নি। ইউরোলজিস্ট, হৃদ্‌রোগ বিশেষজ্ঞেরা পরীক্ষানিরীক্ষা করার পর ২৭ জুন তাঁকে ছেড়ে দেওয়া হয়।

১৯২৭ সালের ৮ নভেম্বর পাকিস্তানের করাচিতে লালকৃষ্ণ আডবাণীর জন্ম। ১৯৮০ সাল থেকে তিনি বিজেপির সভাপতি পদে ছিলেন। প্রায় তিন দশক লম্বা রাজনৈতিক কেরিয়ারে বহু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন তিনি। ১৯৯৯ থেকে ২০০৪ সালের মধ্যে অটলবিহারী বাজপেয়ী প্রধানমন্ত্রী থাকাকালীন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী এবং উপপ্রধানমন্ত্রীও হয়েছিলেন আডবাণী। ২০২৪ সালের শুরুতেই ভারত সরকারের তরফ থেকে তাঁকে ভারতরত্ন দেওয়া হয়। শারীরিক ভাবে দুর্বল হওয়ায় আডবাণীর বাড়িতে গিয়ে তাঁর হাতে ভারতরত্ন তুলে দেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement