Rahul Gandhi

‘কথাবার্তায় মনে হয় নেশা করে রয়েছেন’! কঙ্গনার বাক্যবাণের নিশানা রাহুল, চাইলেন ‘মাদক পরীক্ষাও’

লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধীর ‘চক্রব্যূহ’ মন্তব্যে বিরক্ত বিজেপি সাংসদ কঙ্গনা রানাউত। রাহুল ‘মাদক সেবন’ করেন কি না, তা যাচাই করার দাবি তুলছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৪ ১১:৩৯
Share:

(বাঁ দিকে) কঙ্গনা রানাউত ও রাহুল গান্ধী (ডান দিকে)। —ফাইল চিত্র।

লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধী সোমবার লোকসভায় প্রায় পৌনে এক ঘণ্টা ধরে কেন্দ্রকে বিঁধেছেন। তাঁর বক্তব্যে কখনও উঠে এসেছে ‘চক্রব্যূহ’ কখনও ‘পদ্মব্যূহ’-র মতো শব্দবন্ধ। কংগ্রেস নেতার ওই মন্তব্যে চটেছেন অভিনেত্রী তথা বিজেপি সাংসদ কঙ্গনা রানাউত। ‘চক্রব্যূহ’ মন্তব্যে বিরক্ত কঙ্গনার দাবি, রাহুল ‘মাদক সেবন করেন কি না’, তা পরীক্ষা করে দেখা উচিত।

Advertisement

হিমাচল প্রদেশের মন্ডী থেকে প্রথম বারের বিজেপি সাংসদ কঙ্গনা সংবাদ সংস্থা এএনআইকে বলেন, “তিনি (রাহুল) যে ভাবে সংসদে আসেন, যে ভাবে কথা বলেন… আমার তো মনে হয়, তিনি মাদক সেবন করেন কি না, যাচাই করে দেখা দরকার। আমি নতুন সাংসদ। কিন্তু যা দেখলাম, তাতে আমি স্তম্ভিত। তিনি মদ্যপান করে সংসদে আসছেন, না কি মাদক সেবন করে আসছেন, তা যাচাই করে দেখা দরকার।”

উল্লেখ্য, গত সোমবার লোকসভায় রাহুলের একের পর এক আক্রমণে বেশ অস্বস্তিতে পড়তে হয়েছিল সরকার পক্ষকে। কুরুক্ষেত্রের যুদ্ধে যে ভাবে চক্রব্যূহ রচনা করে অভিমন্যুকে হত্যা করা হয়েছিল, ঠিক সেই রকম একটি চক্রব্যূহ বর্তমান সময়েও রচনা করা হয়েছে বলে মন্তব্য করেছিলেন রাহুল। পদ্মের আকারের সামরিক গঠনের কারণে চক্রব্যূহের অপর নাম ‘পদ্মব্যূহ’, সে কথা মনে করিয়ে বিরোধী দলনেতা বলেছিলেন, “একবিংশ শতাব্দীতে আরও একটি চক্রব্যূহ তৈরি হয়েছে। সেটিও পদ্মফুলের আকারে। যার প্রতীক প্রধানমন্ত্রী বুকে ধারণ করেন।”

Advertisement

এ বারের লোকসভায় বিরোধীদের অবস্থান আরও মজবুত হয়েছে। ২০২৪ সালের লোকসভা ভোটে একক সংখ্যাগরিষ্ঠতা আর মেলেনি বিজেপির। কেন্দ্রে তৈরি হয়েছে জোট-নির্ভর সরকার। এমন অবস্থায় লোকসভায় রাহুলের একের পর এক আক্রমণে অস্বস্তিতে পদ্মশিবির। লোকসভায় রাহুলের বক্তৃতার পর থেকেই বিজেপির একাধিক নেতা, সাংসদ পাল্টা দিতে শুরু করেছেন। তাতে এ বার নতুন সংযোজন কঙ্গনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement