Pak Nationals Arrested

বেঙ্গালুরু থেকে আরও ১০ পাক নাগরিক গ্রেফতার! ধৃতের সংখ্যা বেড়ে ১৮, থাকছিলেন ভুয়ো পরিচয়ে

পুলিশ সূত্রে খবর, অনেক দিন ধরেই ভুয়ো পরিচয়ে বেঙ্গালুরুতে থাকছিলেন পাক নাগরিকেরা। কিন্তু বিষয়টি প্রকাশ্যে আসে পারভেজ নামে এক ব্যক্তিকে গ্রেফতারের পরই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৪ ১০:১৮
Share:

প্রতীকী ছবি।

পাকিস্তানের আরও ১০ নাগরিককে গ্রেফতার করা হল বেঙ্গালুরু থেকে। এই নিয়ে ধৃতের সংখ্যা বেড়ে হল ১৮। বুধবার এমনটাই জানিয়েছে পুলিশ। ধৃতদের কাছ থেকে ভুয়ো পরিচয়পত্র, পাসপোর্ট-সহ বেশ কিছু নথিও উদ্ধার হয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, অনেক দিন ধরেই ভুয়ো পরিচয়ে বেঙ্গালুরুতে থাকছিলেন পাক নাগরিকেরা। কিন্তু বিষয়টি প্রকাশ্যে আসে পারভেজ নামে এক ব্যক্তিকে গ্রেফতারের পরই। ভুয়ো আধার, পরিচয়পত্র এবং পাসপোর্ট বানিয়ে দিতেন তিনি। শুধু তা-ই নয়, অনুপ্রবেশকারীদের নানা ভাবে সহযোগিতাও করতেন বলে অভিযোগ।

গোপন সূত্রে পুলিশ খবর পেয়ে প্রথমে পারভেজকে গ্রেফতার করে। তার পর তাঁকে জেরা করতেই জানা যায় পাকিস্তানের বেশ কয়েক জন নাগরিক ভুয়ো পরিচয়পত্র নিয়ে শহরে বাস করছেন। সেই সূত্র ধরেই শুরু হয় তল্লাশি অভিযান। কয়েক দিন আগে জিগানি থেকে প্রথমে চার জনকে গ্রেফতার করে পুলিশ। পরে পিনিয়া থেকে আরও চার জনকে গ্রেফতার করা হয়। সেই তল্লাশি অভিযান জারি রেখেছিল বেঙ্গালুরু পুলিশ। বুধবার তল্লাশি অভিযান চালিয়ে আরও ১০ জনকে গ্রেফতার করে তারা। পুলিশের সন্দেহ এ রকম ভুয়ো পরিচয়ে আরও অনেকের থাকার সম্ভাবনা রয়েছে। তাঁদের খোঁজ চালানো হচ্ছে। এই চক্রের সঙ্গে আর কারা কারা জড়িত, চক্রের জাল কত দূর বিস্তৃত, তা খতিয়ে দেখছে পুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement