Hyderabad

গণেশ উৎসবের সময় মহিলাদের সঙ্গে অশালীন আচরণ, হায়দরাবাদে ২৮৫ জনকে আটক করল পুলিশ

সম্প্রতি হায়দরাবাদের খয়রাতাবাদে চলছিল এক সপ্তাহ ব্যাপী গণেশ উৎসব। উৎসব চলাকালীন সেখানে মহিলাদের উত্ত্যক্ত করা এবং শ্লীলতাহানির একাধিক ঘটনা ঘটেছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৪ ২১:০৩
Share:

— প্রতিনিধিত্বমূলক ছবি।

হায়দরাবাদে গণেশ উৎসবের সময় মহিলাদের সঙ্গে অশালীন আচরণের অভিযোগে আটক করা হল ২৮৫ জনকে। তেলঙ্গানা পুলিশের নারী নিরাপত্তা শাখা (এসএইচই) জানিয়েছে, পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়ার জন্য শীঘ্রই সকল অভিযুক্তকে ম্যাজিস্ট্রেটের সামনে হাজির করানো হবে।

Advertisement

তেলঙ্গানা পুলিশ জানিয়েছে, সম্প্রতি হায়দরাবাদের খয়রাতাবাদে চলছিল এক সপ্তাহ ব্যাপী গণেশ উৎসব। উৎসব চলাকালীন সেখানে মহিলাদের উত্ত্যক্ত করা এবং শ্লীলতাহানির একাধিক ঘটনা ঘটেছে। সব অভিযোগই গুরুত্ব দিয়ে দেখেছে পুলিশ। পুলিশের তৎপরতায় এক সপ্তাহের মধ্যে সব মিলিয়ে ২৮৫ জনকে আটক করা হয়েছে। ধৃতেরা সকলেই প্রকাশ্য রাস্তায় মেয়েদের হেনস্থা করেছেন বলে অভিযোগ।

পুলিশ সূত্রে খবর, অপরাধীদের দ্রুত ম্যাজিস্ট্রেটের সামনে হাজির করানো হবে। এক সপ্তাহের মধ্যে এত জনের আটক হওয়াকে ‘দৃষ্টান্তমূলক’ বলেই মনে করছেন পুলিশ কর্তারা। তাঁদের মত, এই ঘটনার পরে আরও বেশি সংখ্যায় মেয়েরা সাহস করে অভিযোগ নথিভুক্ত করতে এগিয়ে আসবেন। এর পাশাপাশি সকল নাগরিককে যে কোনও রকম হেনস্থার অভিযোগ দায়ের করতে উৎসাহ দিয়েছে তেলঙ্গানা পুলিশ।

Advertisement

প্রসঙ্গত, উৎসব শেষ হয়ে গেলেও শহরে টহল দিচ্ছে তেলঙ্গানা পুলিশের নারী নিরাপত্তা শাখা (এসএইচই)। শ্লীলতাহানি, ইভ টিজ়িং এবং যৌন হেনস্থার মতো নানা অভিযোগের ভিত্তিতে পদক্ষেপ করে এসএইচই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement