Bloating Problem

পেট ফাঁপলেই হজমের ওষুধ নয়, বরং স্বস্তি পেতে ভরসা হতে পারে শিল্পার দাওয়াই

রোজ রোজ গ্যাসের ওষুধ খাওয়া একেবারেই ভাল নয়। তা হলে উপায়? সুস্থ থাকার হদিস দিচ্ছেন অভিনেত্রী শিল্পা শেট্টি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২৪ ১৮:৩২
Share:

শিল্পা শেট্টি। ছবি: সংগৃহীত।

গ্যাস-অম্বলের সমস্যা অনেকেরই রোজের জীবনের সঙ্গে জুড়ে আছে। সব সময় বাইরের খাবার খাওয়ার দরকার প়ড়ে না, ঘরে তৈরি ভাত-ডাল-রুটি খেয়েও হজমের গোলমাল হতে পারে। গ্যাস-অম্বল, পেট ফাঁপার সমস্যা হলেই ভরসা অ্যান্টাসিড। কয়েক মুহূর্তেই স্বস্তি মেলে। তবে রোজ রোজ এই ধরনের গ্যাসের ওষুধ খাওয়া একেবারেই ভাল নয়। তা হলে উপায়? সুস্থ থাকার হদিস দিচ্ছেন অভিনেত্রী শিল্পা শেট্টি।

Advertisement

ঘরোয়া টোটকায় বরাবরই ভরসা রাখেন শিল্পা। শরীরচর্চা আর ডায়েট করার পাশাপাশি ওজন কমানোর ক্ষেত্রে হজমক্ষমতা শক্তিশালী হওয়া জরুরি। হজম ঠিকঠাক না হলে শত চেষ্টা করেও রোগা হওয়া সম্ভব নয়। তাই সে দিকেও শিল্পার কড়া নজর। হজমশক্তি এবং প্রতিরোধ ক্ষমতা উন্নত করতে শিল্পা নিয়ম করে খান সেই বিশেষ পানীয়। শিল্পার মতো ফিট থাকতে চাইলে আপনিও বাড়িতে বানিয়ে নিতে পারেন এই পানীয়। কিন্তু কী ভাবে?

লেবু, আদার টুকরো, হলুদ গুঁড়ো, ১ চামচ মধু, দারচিনি এবং অল্প নুন— এগুলি দিয়েই তৈরি করে নিতে পারেন সেই পানীয়। দু’কাপ জলের সঙ্গে গোল করে কাটা লেবু, আদা, হলুদ, মধু, এবং এক চিমটে নুন মিশিয়ে ফুটিয়ে নিন। খালি পেটে নিয়ম করে এই পানীয় খেতে পারেন। দারুণ উপকার মিলবে। মধু এবং হলুদের রয়েছে অ্যান্টিঅক্সিড্যান্ট উপাদান। সেই সঙ্গে আদা এবং লেবু প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তোলে। সংক্রমণের ঝুঁকি কমাতে শিল্পা নিজেও তাই এই পানীয় খান।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement