Kolkata Doctor Rape-Murder Case

‘আর কোনও নিয়ম মানব না’, আন্দোলনে ‘হাসি মুখের ছবি’ বিতর্কে বিস্ফোরক স্বস্তিকা

মঙ্গলবারও শ্যামবাজারের রাস্তায় বিচারের দাবিতে আন্দোলনে যোগ দেন অভিনেত্রী। কিন্তু এর মধ্যেই বিতর্কের মুখোমুখি হয়েছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৪ ১২:১২
Share:

স্বস্তিকা মুখোপাধ্যায়। গ্রাফিক: সনৎ সিংহ।

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে জারি রয়েছে আন্দোলন। দাবিতে অনড় আন্দোলনকারীরা। নির্যাতিতাকে বিচার পাইয়ে দিতেই হবে। এই আন্দোলনে সক্রিয় ভাবে যোগ দিয়েছেন টলি পাড়ার বেশ কিছু তারকা। তাঁদের মধ্যে অন্যতম স্বস্তিকা মুখোপাধ্যায়। রবিবার কলেজ স্কোয়্যার থেকে ধর্মতলা পর্যন্ত মিছিলে পা মেলান অভিনেত্রী। মঙ্গলবারও শ্যামবাজারের রাস্তায় বিচারের দাবিতে আন্দোলনে যোগ দেন অভিনেত্রী। কিন্তু এর মধ্যেই বিতর্কের সম্মুখীন তিনি।

Advertisement

নেটাগরিকের একাংশের প্রশ্ন, কেন আন্দোলনকারীদের সঙ্গে গিয়ে হাসিমুখে ছবি তুলেছেন স্বস্তিকা? এই বিতর্কের জবাব নিজেই তাঁর পোস্টে দিয়েছেন অভিনেত্রী। স্বস্তিকার প্রশ্ন তুলেছেন, “আমি সন্দীপ ঘোষ নই। আমি ধর্ষণ করিনি। আমি খুনও করিনি। রাস্তায় নেমে ১৫ ঘণ্টা প্রতিবাদরত মহিলা বা পুরুষদের সারা ক্ষণ মুখ গম্ভীর করে থাকতে হবে, সেই নিয়মটা কে বানাল?”

অভিনেত্রী তাঁর সমাজমাধ্যমের পোস্টে যোগ করেন, “আর কোনও নিয়ম মানব না। যে ভাবে মনে হবে, সেই ভাবে রাস্তায় নামব, দিনে, রাতে। এঁরা আমার অপরিচিত। এঁদের সবার সঙ্গে আজকে আলাপ হল। কত অচেনা মানুষ চেনা হয়ে উঠছেন। বেশ করেছি হেসেছি। যাঁরা ২০ দিন ধরে রোজ জেগে আছেন, তাঁরা যে ভাবে ভাল থাকার, থাকুন। যে ভাবে প্রতিবাদ করার করুন। হেসে বা না হেসে।”

Advertisement

এখানেই থেমে থাকেননি অভিনেত্রী। ফের পাল্টা পোস্টে লিখেছেন, “যারা হেসেছি বলে ট্রোল করতে ব্যস্ত, তারা কেউ একবারও জিজেস করল না কিন্তু যে এতগুলো মেয়ে রাস্তায়, শ্যামবাজার মোড়ে তারা কোন শৌচালয়ে যাবে? কারও পিরিয়ড হলে কোথায় প্যাড-এর ব্যবস্থা হবে? ছি ছি, এ সব একদম ভাববেন না।” স্বস্তিকার জবাবকে কুর্নিশ জানিয়েছেন আন্দোলনকারীদের অনেকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement