Allu Arjun

বলিউড ও আন্তর্জাতিক সিনেমার মধ্যে সেতু হতে চাই: অল্লু অর্জুন

অল্লু অর্জুনের মতে, বলিউডের অন্দরে ইতিমধ্যেই নবজাগরণ শুরু হয়েছে। তারই ‘সম্মুখ সারি'তে থাকতে চান অভিনেতা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২৪ ১৪:৫৬
Share:

অল্লু অর্জুন। ছবি: সংগৃহীত।

বলিউড ও দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির মেলবন্ধন ঘটেছে আগেই। এ বার বলিউডের সঙ্গে আন্তর্জাতিক সিনেমার সংযোগ স্থাপনের আলোচনা উঠে এল। তবে নেপথ্যে কোনও বলি তারকা নয়। এই মেলবন্ধনের উদ্যোগ নিতে আগ্রহী দক্ষিণী তারকা অল্লু অর্জুন। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি বলেন, “বলিউড ও বিশ্ব সিনেমার সংযোগের মাধ্যম হতে চাই। সে ক্ষেত্রে এই দুইয়ের মধ্যে আমি সেতু হতে পারি।” বলিউড ও বিশ্ব সিনেমার মধ্যে যে ফাঁক রয়েছে, তা ঘুচিয়ে ফেলতে চান তিনি।

Advertisement

তাঁর মতে, বলিউডের অন্দরে ইতিমধ্যেই নবজাগরণ শুরু হয়েছে। তারই ‘সম্মুখ সারিতে ’ থাকতে চান অল্লু । সিনেমার প্রতি অল্লুর অনুরাগ ও তাঁর জনপ্রিয়তা ভৌগোলিক সীমা অতিক্রম করেছে। শুধু বক্স অফিসে সাফল্যের নিরিখে নয়, সিনেমার প্রতি তাঁর দর্শন, তাঁকে এই ধরনের কাজের জন্য উৎসাহিত করে তোলে।

আরও বড় পরিসরে ছবির সঙ্গে সাংস্কৃতিক মেলবন্ধনে জোর দেওয়া জরুরি, মত অল্লুর। তাঁর আগামী ছবি ‘পুষ্পা ২’-র ‘পুষ্পা পুষ্পা’ গান ইতিমধ্যেই এই কাজ শুরু করে ফেলেছে। একাধিক ভাষায় ‘ডাব’ করা হয়েছে এই গান। যাতে জাতীয় স্তরে দর্শকের কাছে পৌঁছে যাওয়া যায়। তা হয়েছেও। মোদ্দা কথা, সিনেমাকে তিনি ভাষাগত ও আঞ্চলিক গণ্ডির মধ্যে সীমাবদ্ধ রাখতে চান না।

Advertisement

অনুরাগী ও সমালোচকদের মতে, বিভিন্ন ধরনের চরিত্রে অভিনয়ের ঝুঁকি নিতে পিছপা হন না অল্লু। ভারতীয় সিনেমার সব থেকে নির্ভরযোগ্য ও প্রভাবশালী অভিনেতার তকমা মিলেছে তাঁর। অভিনেতা মনে করেন, অভিনব ‘সিনেম্যাটিক’ অভিজ্ঞতা দিতে পারলেই আন্তর্জাতিক সিনেমার সঙ্গে মেলবন্ধন ঘটানো সম্ভব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement