Celeb Life

‘সেই ভুল মানুষটির আর কোনও অস্তিত্ব নেই’, দুই সন্তান কোলে বিচ্ছেদের উদ্‌যাপনে পরীমণি

ভাবতেই পারেননি, বিচ্ছেদের যন্ত্রণা মুছে কোনও দিন হাসতে পারবেন, হাসিমুখে দাবি পরীমণির।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ২৩:৩১
Share:

পরীমণি। —ফাইল চিত্র।

তিনি মিলনে যতটা উদ্বেলিত, বিচ্ছেদে ততটাই নির্বিকার। জীবনের ভালমন্দ তাঁর কাছে উদ্‌যাপনের উপকরণ। এত দিন সকলে নায়িকা পরীমণিকে জন্মদিনের উদ্‌যাপনে মেতে উঠতে দেখেছেন। এ বার তিনি বিয়ের বিচ্ছেদের এক বছরের উদ্‌যাপনে শামিল! সঙ্গী দুই সন্তান। এ দিন মেয়েকেও প্রকাশ্যে আনলেন অভিনেত্রী।

Advertisement

আকাশের পরী যতই মাটিতে নেমে আসুক, দুই ডানায় তার উড়ালের স্বপ্নমাখা! সেই কথাই দুই বাংলার অভিনেত্রী পরীমণি মনে করিয়ে দিলেন তাঁর অনুরাগীদের। সমাজমাধ্যমে লিখলেন, “এই জীবনে কষ্ট থাকুক। বড় হওয়ার কষ্ট। আমি সেই কষ্টটা আনন্দ নিয়েই করতে চাই।" নিজের বার্তার মতোই নায়িকা এ দিন সাজে স্নিগ্ধ। সাদা সালোয়ার, লাল বেনারসি ওড়না আর আত্মবিশ্বাসী হাসি। পরী প্রতি বারের মতোই আকর্ষণীয়। সেই হাসি, সেই মায়া ছবিতে ছড়ানো। জোরালো ঘোষণা, "অন্যের ছেড়ে যাওয়া কষ্ট আর নিজেকে পেতে দেব না আমি। এই তো কেমন হাসতে খেলতে ওদের নিয়ে জীবন উদ্‌যাপন করছি।”

তার জন্য কী পদক্ষেপ করেছেন পরী? তাঁর লেখায়, “আজ থেকে এক বছর আগে আমার জীবনের সেই ভুল মানুষকে ছেড়ে দিয়েছিলাম। কিন্তু দেখো আজ আমরা একটু একটু করে নিজেদের মতো করে ভাল থাকতে শিখে গিয়েছি।”

Advertisement

পরী জানেন, জীবন রুপোলি পর্দা নয়, ঘোর বাস্তব। তাই চড়াই উৎরাই পেরিয়ে তাঁকেই হাসতে হবে, ভাল থাকতে হবে। নানাভাইকে হারিয়ে আঁকড়ে ধরেছেন সন্তানদের, পোষ্য সারমেয়কে। এরাই পরীর ইচ্ছেডানা। যাতে ভর দিয়ে একুশ শতকের নারীর মতোই দৃপ্ত কণ্ঠে ঘোষণা করতে পারবেন, “আমরা ভাল আছি। শুভ বিচ্ছেদ বার্ষিকী!”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement