Hina Khan

চোখের পাতায় আটকে একটি মাত্র অক্ষিপক্ষ, ক্যানসার লড়াইয়ে শক্তির নতুন উৎস খুঁজে পেলেন হিনা

হার মানার পাত্রী নন হিনা। ক্যানসারের সঙ্গে পাঞ্জা লড়ছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৪ ১৩:৩২
Share:

হিনা খান। ছবি: সংগৃহীত।

ফ্যাকাসে চোখ। ভ্রু পল্লবের উপর কালো রঙের আবছা প্রলেপ। চোখের পাতায় আটকে রয়েছে একটি মাত্র আঁখিপক্ষ। কঠিন লড়াইয়ের ময়দানে একাকী যোদ্ধার মতো দাঁড়িয়ে সেই অক্ষিপক্ষ। এমনই একটি ছবি সমাজমাধ্যমে পোস্ট করলেন হিনা খান। ক্যানসারের সঙ্গে লড়াই করছেন অভিনেত্রী। মারণ রোগে আক্রান্ত হওয়া থেকে শুরু করে একের পরে এক কেমো নেওয়া— সমস্ত ঘটনাই সমাজমাধ্যমে ভাগ করে নিয়েছেন অভিনেত্রী। ক্যামেরার সামনে বসেই মাথা কামিয়েছিলেন তিনি। সেই দৃশ্য দেখে স্তব্ধ হয়ে গিয়েছিলেন তাঁর অনুরাগীরা। আর এ বার অভিনেত্রীর চোখের ছবি অশ্রুবিহ্বল করেছেন।

Advertisement

কিন্তু হার মানার পাত্রী নন হিনা। ক্যানসারের সঙ্গে পাঞ্জা লড়ছেন তিনি। অসুস্থতা নিয়েও কাজ করতে দেখা গিয়েছে তাঁকে। কোথা থেকে পাচ্ছেন তিনি এত শক্তি? প্রশ্ন নেটাগরিকের। হিনা তাঁর পোস্টে লিখেছেন, “জানতে চান আমার শক্তির উৎস কী? আমার চোখকে সুন্দর করে ঘিরে রেখেছিল ওরা— উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত একগুচ্ছ লম্বা ও সুন্দর অক্ষিপক্ষ। বর্তমানে এই একটি অক্ষিপক্ষটি একা হয়ে দাঁড়িয়ে রয়েছে। শক্তিশালী যোদ্ধার মতো একা লড়াই করে চলেছে আমার সঙ্গে থেকে।”

হিনা জানান, কেমোর শেষ পর্যায় এসে এই একটি অক্ষিপল্লবই তাঁর শক্তির উৎস। পাশাপাশি মারণ রোগের সঙ্গে লড়াই করার অঙ্গিকার করেন অভিনেত্রী।

Advertisement

শুটিং-এর সময় প্রসাধনী হিসাবে অভিনেত্রীরা নকল অক্ষিপল্লব চোখে ব্যবহার করেন। হিনা জানান, তিনি কোনও দিনই প্রসাধনী হিসাবে নকল চোখের পাতা ব্যবহার করেননি। কিন্তু বর্তমানে তিনিও ব্যবহার করছেন চোখের পাতা। অভিনেত্রীর আশা, একদিন সব ঠিক হয়ে যাবে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement