Nag Ashwin on 'Kalki 2898 AD's success

‘রক্ত, হিংসা না দেখিয়েই আমরা সফল’, ‘অ্যানিম্যাল’-কেই কি নিশানা করলেন নাগ অশ্বিন?

নাগ তাঁর পোস্টে দাবি করেন, ছবিতে রক্তের কোনও চিহ্ন নেই। তা সত্ত্বেও এই ছবি সফল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৪ ১৫:৪০
Share:

(বাঁ দিকে) ‘অ্যানিম্যাল’ ছবিতে রণবীর কপূর, ‘কল্কি ২৮৯৮ এডি’ ছবিতে প্রভাস (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

বক্স অফিসে হাজার কোটি ছাড়িয়েছে নাগ অশ্বিন পরিচালিত ছবি ‘কল্কি ২৮৯৮ এডি’। সমাজমাধ্যমে ছবির সাফল্য নিয়ে একটি পোস্ট করেন তিনি। তবে নিজের ছবির সাফল্যের পাশাপাশি, ‘অ্যানিম্যাল’-কেও নাকি কটাক্ষ করেছিলেন পরিচালক। যদিও মুহূর্তের মধ্যে সেই পোস্ট তিনি মুছেও দেন সমাজমাধ্যম থেকে।

Advertisement

নাগ তাঁর পোস্টে দাবি করেন, ছবিতে রক্তের কোনও চিহ্ন নেই। তা সত্ত্বেও এই ছবি সফল। মুছে দেওয়া পোস্টে নাগ অশ্বিন লিখেছিলেন, “আমাদের মতো নতুন একটা দলের জন্য বক্স অফিসে এই সংখ্যা বিরাট মাইলফলক। কিন্তু আমরা এই পুরোটাই অর্জন করেছি রক্ত না দেখিয়ে। ছবিতে কোনও অশ্লীলতা, হিংসা, প্ররোচনামূলক দৃশ্যও ছিল না। দর্শককে অসংখ্য ধন্যবাদ। যে অভিনেতারা আমাদের পাশে ছিলেন তাঁদেরও অসংখ্য ধন্যবাদ।”

রক্ত ও হিংসা প্রদর্শন না করেই ছবি সফল— নাগ অশ্বিনের এই মন্তব্য দেখে নেটাগরিকদের আন্দাজ, নাম না করে সন্দীপ রেড্ডি বঙ্গার ‘অ্যানিম্যাল’-কেই একহাত নিয়েছেন তিনি। এক নেটাগরিক মন্তব্য করেছিলেন, “আপনি কি বঙ্গার ছবির কথা বলছেন? দেখা যাক বঙ্গা কী উত্তর দেন।” আর এক নেটাগরিক বলেন, “আপনার ছবির বাজেট অনেক বেশি। প্রভাস, অমিতাভ বচ্চন, কমল হাসন, দীপিকা পাড়ুকোনের মতো অভিনেতারা কাজ করেছেন। ‘অ্যানিম্যাল’-এর সঙ্গে কেন তুলনা করছেন?”

Advertisement

রণবীর কপূর অভিনীত ‘অ্যানিম্যাল’-ও বক্স অফিসে ভাল ব্যবসা করেছিল। যদিও এই ছবিকে নারীবিদ্বেষী তকমা দিয়েছেন অনেকেই। সমালোচকদের দাবি, অহেতুক অতিরিক্ত হিংসাও প্রদর্শন করা হয়েছে। এই ছবিতে অভিনয় করেছিলেন রণবীর কপূর, রশ্মিকা মন্দানা, তৃপ্তি ডিমরি, ববি দেওল প্রমুখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement