Shefali Shah

সম্পর্কে যে আপস করতে শুরু করে, তাকে সব সময় আপস করে যেতে হয়: শেফালি শাহ

শেফালির মতে, সম্পর্কে বিবাদ হলে সমাধানের পথ না খুঁজে মুখ ফিরিয়ে নেওয়ার প্রবণতা থাকে অধিকাংশ পুরুষের। মহিলাদের ক্ষেত্রে ঠিক উল্টোটা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২৪ ২০:৩৮
Share:

শেফালি শাহ। ছবি: সংগৃহীত।

স্বামী, সন্তান তাঁর জীবনের গুরুত্বপূর্ণ অংশ। কিন্তু মাঝে মাঝে বন্ধুদের সঙ্গে বেপাত্তা হয়ে যান শেফালি শাহ। জীবনের স্বাদ নিতে ভোলেন না। তাঁর মতে, সম্পর্কে যে আপস করতে শুরু করে, সব সময় তাকেই আপস করে যেতে হয়। সম্প্রতি একটি সাক্ষাৎকারে প্রেমের সম্পর্ক ও দাম্পত্য জীবনের হাল হকিকত নিয়ে কথা বললেন বলি অভিনেত্রী শেফালি শাহ।

Advertisement

তিনি আরও জানালেন, প্রেমের সম্পর্কে দু’জনের ভালবাসা কখনও সমান হয় না। এক জন যতটা ভালবাসেন, অন্য জনের ভালবাসা তার থেকে তুলনায় বেশি হয়। দাম্পত্য জীবনে শেফালি নিজে সেই অধিক ভালবাসা দেওয়ার মানুষ। তবে তিনি চান, তাঁর সন্তান যেন প্রেম বা বৈবাহিক সম্পর্কে যেন বেশি ভালবাসা পায়।

অভিনেত্রী জানালেন, একটা সময়ের পরে স্বামী-স্ত্রীর জুড়ে থাকার এক মাত্র কারণ হয়ে দাঁড়ায় তাঁদের সন্তান। তাঁরা একে অন্যের থেকে সম্মান, রোম্যান্স আশা করেন ঠিকই, কিন্তু একে অন্যের প্রতি নিজেরা সেই দায়িত্ব পালন করেন না। থেকে যায় শুধুই না পাওয়ার অভিযোগ। “দু’জনের মধ্যে এক জনকে তো উদ্যোগ নিতে হবে”, বললেন অভিনেত্রী।

Advertisement

শেফালির মতে, সম্পর্কে বিবাদ হলে সমাধানের পথ না খুঁজে মুখ ফিরিয়ে নেওয়ার প্রবণতা থাকে অধিকাংশ পুরুষের। মহিলাদের ক্ষেত্রে ঠিক উল্টোটা। অভিনেত্রীর কথায়, “অনেকে বলে সন্তান হলে সব ঠিক হয়ে যাবে। তা কী করে হয়? হয় তোমার মধ্যে ঝামেলা মিটিয়ে নেওয়ার ইচ্ছা আছে, না হলে নেই!”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement