Harrasment by Arindam Sil

শ্লীলতাহানির অভিযোগ! পরিচালক অরিন্দম শীলের বিরুদ্ধে থানায় অভিনেত্রী, দায়ের হল এফআইআর

ডিরেক্টর্স গিল্ড অনির্দিষ্ট কালের জন্য সাসপেন্ড করার পর পরিচালক অরিন্দম শীলের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করলেন অভিনেত্রী। তার ভিত্তিতেই করা হল এফআইআর।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৯
Share:

অরিন্দম শীল। —ফাইল চিত্র।

গত শনিবার তাঁর বিরুদ্ধে নারীনিগ্রহের একাধিক অভিযোগের কারণে ডিরেক্টর্স গিল্ড তাঁকে অনির্দিষ্ট কালের জন্য সাসপেন্ড (নিলম্বিত) করেছে। পুলিশ সূত্রের খবর, এ বার পরিচালক অরিন্দম শীলের নামে দক্ষিণ ২৪ পরগনার বিষ্ণুপুর থানায় এফআইআর দায়ের করা হল। ওই অভিনেত্রীর অভিযোগের ভিত্তিতেই এই এফআইআর। প্রসঙ্গত, বেশ কিছু দিন আগে পরিচালকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনে মহিলা কমিশনের কাছে প্রথম অভিযোগ জানান ওই অভিনেত্রী।

Advertisement

তাঁর অভিযোগ অনুযায়ী, ঘনিষ্ঠ দৃশ্য বোঝাতে গিয়ে তাঁকে কোলে বসান পরিচালক। তার পর চুমু খান। এর পরেই তিনি মহিলা কমিশনের দ্বারস্থ হন। যদিও আনন্দবাজার অনলাইনের কাছে এই অভিযোগ পরে অস্বীকার করেছেন অভিযুক্ত। তাঁর দাবি, সে দিনের ঘটনার একাধিক সাক্ষী আছেন। তিনি অভিনেত্রীর সঙ্গে সে রকম কিছুই করেননি। দৃশ্য বোঝাতে গিয়ে অনিচ্ছাকৃত স্পর্শ হয়ে যায়। যার জন্য তিনি আন্তরিক দুঃখিত। তাঁর পাল্টা অভিযোগ, মহিলা কমিশন তাঁকে ক্ষমা চেয়ে একটি চিঠি লিখতে বলে। তাঁর লেখা ‘অনিচ্ছাকৃত’ শব্দটি মুছে দিতে বলে। ডিরেক্টর্স গিল্ড-এর বিরুদ্ধে অরিন্দমের অভিযোগ, তাঁকে কিছু না জানিয়ে, তাঁকে নিজ পক্ষ সমর্থনের সুযোগ না দিয়েই এই নির্দেশ চাপিয়ে দেওয়া হয়েছে।

তবে পরিচালকের সম্বন্ধে এই ধরনের অভিযোগ অবশ্য নতুন নয়। এর আগেও তাঁর বিরুদ্ধে একাধিক অভিনেত্রী আঙুল তুলেছেন। অরিন্দমের বিরুদ্ধে আনন্দবাজার অনলাইনকে প্রথম অভিযোগ জানান অভিনেত্রী রূপাঞ্জনা মিত্র। তাঁর অভিযোগ ছিল, চিত্রনাট্য পড়ার জন্য নিজের অফিসে ডেকে যৌন হেনস্থা করেছিলেন অরিন্দম। পরিচালকদের সংগঠন অরিন্দমকে সাসপেন্ড করার পর আনন্দবাজার অনলাইনকে তিনি জানান, চার বছর আগে তিনি সঠিক ছিলেন, প্রমাণিত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement