Star Kid Birthday

ছেলের জন্মদিনে নাম নিয়ে টানাটানি! ‘পুণ্য’কে নিয়ে নদীবক্ষে পরীমণি, ‘রাজ্য’ সম্বোধন রাজের

প্রথম বছর প্রত্যেক মাসে পুণ্যর জন্মদিন পালন করেছিলেন পরীমণি। বিচ্ছিন্ন অবস্থাতেই সেই উদ্যাপনে যোগ দিয়েছেন শরিফুল রাজ। ছেলের দু’বছরের জন্মদিনে কি দূরে থাকবেন তিনি?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৪ ১৬:০৭
Share:

(বাঁ দিকে) পুণ্যকে নিয়ে পরীমণি, শরিফুল রাজ (ডান দিকে)। ছবি: ফেসবুক।

শনিবার পরীমণি-শরিফুল রাজের একমাত্র ছেলের জন্মদিন। এ দিন দু’বছরে পা রাখল তাঁর পুণ্য। শুক্রবার রাত থেকেই উদ্‌যাপনে মেতেছেন নায়িকা। জন্মদিনে ছেলের পুরনো নাম ‘রাজ্য’ বলে সম্বোধন করে সমাজমাধ্যমে আশীর্বাণী পাঠালেন অভিনেতা শরিফুল। তাঁর পোস্টেই ক্ষোভ উগরে দিলেন একাধিক অনুরাগী। তাঁরা বিস্মিত, ছেলের বিশেষ দিনেও নাম নিয়ে ‘যুদ্ধ’ চালাচ্ছেন মা-বাবা!

Advertisement

নিজের জন্মদিন প্রতি বছর জাঁকজমকের সঙ্গে পালন করেন অভিনেত্রী। ছেলের ক্ষেত্রেও তার ব্যতিক্রম হয়নি। প্রথম বছরে প্রত্যেক মাসে ছেলের জন্মদিন পালন করতেন পরীমণি। উদ্‌যাপনে এক হতেন তাঁরা। রাজ-পরী মিলে একমাত্র সন্তানকে নিয়ে হই-হুল্লো়ড় করতেন। উপস্থিত থাকতেন তাঁদের পরিচিতরাও। ছেলের দু’বছরের জন্মদিন তাঁরা আলাদা ভাবেই পালন করছেন। পরীমণি যেমন শুক্রবার রাত ১২টার একটু আগে তাঁর দেশের জাতীয় পশু বাঘের আদলে তৈরি একটি কেক কাটেন। দুই থাকের কেকের উপরে আস্ত একটি রয়্যাল বেঙ্গল টাইগার বসে। কেকের গায়ে লতাপাতার মোটিফ। যা দেখে মনে হতেই পারে, যেন জঙ্গলে বসে রাজত্ব করছেন পশুরাজ! মধ্যরাতের উদ্‌যাপনের একটি ঝলক সমাজমাধ্যমে ভাগ করে নিয়েছেন অভিনেত্রী। পাশাপাশি ছেলের জন্য সকলের আশীর্বাদও চেয়েছেন।

বার্তায় নায়িকা লিখেছেন, “আজ আমার ছেলের জন্মদিন! দেখতে দেখতে দু’বছর হয়ে গেল। কত কিছু লিখতে ইচ্ছে করছে, বলতে ইচ্ছে করছ…কিন্তু পারছি না কেন জানি। শুধু গলাটা ধরে আসছে কান্নায়। খুশিতে! আনন্দে।”পরীমণি এ দিন তাঁর প্রিয় ‘নানাভাই’কে মিস করছেন। তাঁকে হারানোর ক্ষত বুকে নিয়েই তিনি বাকি প্রিয়জনদের নিয়ে জীবনের আনন্দটুকু উদ্‌যাপন করছেন। একই সঙ্গে তিনি অনুরাগীদের ভালবাসা জানিয়েছেন। কারণ, অনুরাগীরা তাঁর সন্তানকে ভালবাসেন। তাঁরা যেন পুণ্যের সুস্থ জীবন কামনা করেন, এই অনুরোধও রাখেন অভিনেত্রী। শনিবার, জন্মদিনের সকালে পুণ্য আর প্রিয়জনদের নিয়ে পরীমণি নদীবক্ষে। জলযানে উদ্‌যাপনের আয়োজন করেন তিনি। ফুল, খেলনা দিয়ে সাজানো সেই জলযানে অভ্যাগতরা উপস্থিত। সবুজ পোশাকে সেজে সকলের কোলে হাসিমুখে পরীমণির পুণ্য। সুন্দর করে সেজেছেন নায়িকাও। ছেলে কোলে আনন্দে নাচতেও দেখা গিয়েছে তাঁকে।

Advertisement

অন্য দিকে, ছেলের জন্মের সময় পায়ের ছাপ তুলেছিলেন শরিফুল। সেই ছবি সমাজমাধ্যমে দিয়ে ছেলের পুরো নাম লেখেন, “শাহীম মুহাম্মদ রাজ্য। শুভ জন্মদিন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement