Shakib Khan

‘তুফান’-এর প্রচারে বুবলী-অপু প্রসঙ্গে প্রশ্ন শাকিবকে, কী উত্তর দিলেন অভিনেতা?

‘তুফান’-এর প্রচারে কলকাতায় শাকিব। ব্যক্তিগত জীবন প্রসঙ্গে প্রশ্নের কী উত্তর দিলেন পড়শি দেশের সুপারস্টার?

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৪ ১৪:২৬
Share:

‘তুফান’ ছবির প্রচারে কলকাতায় শাকিব খান। ছবি: সংগৃহীত।

বাংলাদেশের ‘মেগাস্টার’ শাকিব খান শহরে। উপলক্ষ ‘তুফান’ ছবির প্রচার। তাঁর অপেক্ষায় তখন ঘড়ি দেখছেন অনেকেই। অবশেষে তিনি এলেন। দুই বাংলার সংস্কৃতি প্রসঙ্গে তাঁর মনোভাব জানালেন। কিন্তু শাকিব কি সব প্রশ্নের উত্তর দিলেন?

Advertisement

গত মাসে ইদ উপলক্ষে বাংলাদেশে মুক্তি পেয়েছে ‘তুফান’। মুক্তির পর থেকেই পড়শি দেশের বক্স অফিসে ঝড় তুলেছে ছবিটি। শুক্রবার ভারতে মুক্তি পাচ্ছে শাকিব ও মিমি চক্রবর্তী অভিনীত ছবিটি। বৃহস্পতিবার ছবির সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন শাকিব। এর আগে দুই বাংলার যৌথ প্রযোজনায় বেশ কিছু ছবিতে অভিনয় করেছেন তিনি। তবে ‘তুফান’-এর মতো সাড়া যে অভাবনীয়, সে কথা মনে করিয়ে দিতে ভুললেন না অভিনেতা। বললেন, ‘‘দুই বাংলার মধ্যে কোনও ভেদাভেদ নেই। দুই বাংলায় বহু ভাল কাজ হচ্ছে। আমি আশাবাদী, ছবিটা এ পার বাংলার দর্শকের পছন্দ হবে।’’

সাম্প্রতিক অতীতে বাংলাদেশি ছবি এ পার বাংলায় যে খুব ভাল ব্যবসা করেনি, তা জানা গিয়েছে। সেখানে ‘তুফান’ নিয়ে তিনি কতটা আশাবাদী? শাকিবের কথায়, ‘‘বাংলা ছবি চলবে কি না, প্রশ্নটা বাঙালিদের করা উচিত নয়। তা হলে একে অপরকে আমরাই ছোট করব। এ বাংলা তো উত্তম কুমারের ইন্ডাস্ট্রি। তা হলে কেন পিছিয়ে থাকবে?’’ শাকিবের মতে, বাঙালিদের আগে বাংলা ছবিই দেখতে হবে। তার পর বলিউড বা দক্ষিণী ছবি দেখা উচিত। তাঁর কথায়, ‘‘ভাল ছবি দেখে বলতেই হবে, ‘জয় বাংলার জয়’। অন্যথায় নিজেরাই একে অপরের চোখে ছোট হয়ে যাব।’’

Advertisement

শাকিবের সঙ্গে তাঁর দুই স্ত্রী বুবলী ও অপু বিশ্বাসের সম্পর্ক নিয়ে বিভিন্ন সময়ে বিতর্ক তৈরি হয়েছে। অপু বিশ্বাস কি ‘তুফান’ দেখেছেন? প্রশ্নের উত্তরে শাকিব কারও নাম না নিয়ে বলেন, ‘‘কারা এখনও ছবিটা দেখেছেন, আমি জানি না।’’ পরে শাকিবকে অপু-বুবলী বিতর্কেও প্রশ্ন করা হয়। কিন্তু অভিনেতা কায়দা করে প্রশ্নটি এড়িয়ে যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement