Virat Anushka

এই তো ছিলেন মুম্বইয়ে, তড়িঘড়ি লন্ডনে ফিরে যেতে হল কেন অনুষ্কাকে?

গত বুধবার দেশে পা রেখেছিলেন অনুষ্কা। অনুরাগীরা ভেবেছিলেন এখন হয়তো ক’টা দিন দেশেই থাকবেন তিনি। কিন্তু তা আর হল কই!

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:০৫
Share:

অনুষ্কা শর্মা। ছবি: সংগৃহীত।

প্রায় সাত মাস বাদে মুম্বই ফিরেছিলেন অনুষ্কা শর্মা। ছেলে অকায়ের জন্মের পর থেকে ভারতে বসবাস করছেন না কোহলি দম্পতি। বিশেষত, বিরাট কোহলি আন্তর্জাতিক টি-২০ ক্রিকেট থেকে অবসর ঘোষণার পর থেকে লন্ডনে থাকছেন পাকাপাকি ভাবে। গত ফেব্রুয়ারি মাসে যুক্তরাজ্যেই জন্ম নেয় অনুষ্কা-বিরাটের দ্বিতীয় সন্তান অকায়। মেয়ে ভামিকা আর অকায়কে নিয়ে ভারতীয় অনুরাগীদের মধ্যে প্রবল কৌতূহল। কিন্তু ছেলে মেয়েকে সে সব থেকে দূরেই রাখতে চান অভিনেত্রী। গত বুধবার দেশে পা রেখেছিলেন অনুষ্কা। অনুরাগীরা ভেবেছিলেন এখন হত ক’টা দিন দেশেই থাকবেন তিনি। কিন্তু তা আর হল কই! সোমবারই লন্ডনের পথ ধরতে দেখা গিয়েছে অনুষ্কাকে।

Advertisement

একটি ব্র্যান্ডের প্রচারে মুম্বইয়ে এসেছিলেন অনুষ্কা। কাজ মিটতেই চটজলদি লন্ডনে ফিরলেন তিনি। সেখানে দুই ছেলেমেয়েকে নিয়ে একা ছিলেন বিরাট। কানাঘুষো, একা হাতে সবটা সামলানো হয়তো খুব সোজা হচ্ছিল না ক্রিকেট তারকার জন্য সেই কারণেই নাকি চটজলদি লন্ডনে ফিরতে হল অনুষ্কাকে।

তবে, মুম্বইয়ের ওই অনুষ্ঠানে অনুষ্কাকে তাঁর এবং বিরাটের বাবা-মা হওয়ার অভিজ্ঞতা নিয়ে প্রশ্ন করা হয়। অনুষ্কা বলেন, ‘‘আদর্শ বাবা-মা হওয়ার জন্য চারদিকে প্রবল চাপ। আমরা কোনও মতেই আদর্শ বাবা-মা নই। আমরাও বিভিন্ন জিনিস নিয়ে অভিযোগ করি। আমাদের মনে হয়, তাতে ভুল কিছুই নেই।’’সন্তান জন্মের পর থেকেই আদর্শ বাবা-মা হওয়ার প্রতিযোগিতায় নেমে পড়েন অনেক বাবা-মা। অনুষ্কা কিন্তু সেই প্রতিযোগিতায় বিশ্বাসী নন। তবে অনুষ্কার জীবনে তাঁর সন্তানরই যে প্রাধ্যন্য সেটা জানিয়ে দিয়েছেন অভিনেত্রী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement