Celeb Gossip

শেষ হচ্ছে ধারাবাহিক ‘তুমি আশেপাশে থাকলে’, অঙ্গনার অনুপস্থিতিই কি নেপথ্য কারণ?

গত সেপ্টেম্বরে ধারাবাহিকের সম্প্রচার শুরু। প্রথম থেকেই রেটিং চার্টের প্রথম দশে জায়গা করে নিয়েছিল মেগাটি। তার পরেও মাত্র ছ’মাসে কেন বন্ধ হয়ে যাচ্ছে ‘তুমি আশেপাশে থাকলে’?

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৪ ১৭:১৫
Share:

অঙ্গনা রায়। ছবি: ফেসবুক।

যাঁরা ‘তুমি আশেপাশে থাকলে’ নিয়মিত দেখেন তাঁদের জন্য দুঃসংবাদ। টেলি পাড়ার খবর, এসভিএফ প্রযোজিত ধারাবাহিকটি শীঘ্রই বন্ধ হয়ে যাচ্ছে। গত সেপ্টেম্বরে ধারাবাহিকের সম্প্রচার শুরু হয়। প্রথম থেকেই রেটিং চার্টের প্রথম দশে জায়গা করে নিয়েছিল মেগাটি। এই ধারাবাহিকের হাত ধরেই দেড় বছর পরে ছোট পর্দায় ফেরেন রোহন ভট্টাচার্য। ছোট পর্দায় প্রথম পা রাখেন অঙ্গনা রায়। এত কিছুর পরে মাত্র আট মাসে কেন বন্ধ হয়ে যাচ্ছে ‘তুমি আশেপাশে থাকলে’? গুঞ্জন, অঙ্গনার অনুপস্থিতিই নাকি ধারাবাহিক শেষের নেপথ্য কারণ।

Advertisement

মাসখানেক আগে আচমকাই অসুস্থ হয়ে পড়েন ধারাবাহিকের নায়িকা ‘পারো’ অঙ্গনা। সেই সময় আনন্দবাজার অনলাইনকে তিনি জানিয়েছিলেন, এক প্রকার বাধ্য হয়েই সরে যাচ্ছেন তিনি। কারণ চিকিৎসকের নির্দেশ, তাঁকে টানা বিশ্রামে থাকতে হচ্ছে। এর পর তাঁর জুতোয় পা গলান রুকমা রায়। ধারাবাহিকে নায়িকার দ্বৈত চরিত্র। শুরুতে দু’টি চরিত্রেই অভিনয় করতেন অঙ্গনা। পরে একটি চরিত্রে যোগ দেন নবনীতা। বিনোদন মহল্লায় চর্চা, তখন থেকেই নাকি অনুরাগীরা বীতশ্রদ্ধ ধারাবাহিকের উপরে। তার জেরে নাকি ক্রমশ কমতে থাকে টিআরপি।

অঙ্গনাও কি এমনটাই মন করেন? জানতে আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল তাঁর সঙ্গে। নায়িকা এখনও বাড়িতে, বিশ্রামে। তবে টানা দু’মাস ওষুধ খেয়ে আগের তুলনায় অনেকটাই সুস্থ। প্রশ্ন শুনে তাঁর জবাব, “এ রকম কিছুই নয়। আমি একেবারেই এই ধরনের ভাবনায় বিশ্বাসী নই।” বরং তিনি তাঁর জায়গায় আসা রুকমার প্রশংসা করেছেন। জানিয়েছেন, রুকমার অভিনয় চরিত্রটিকে নতুন মাত্রা দিয়েছে। সেটাও কিন্তু দর্শকদের ভাল লেগেছে। অঙ্গনা শুনেছিলেন, আরও কয়েক মাস ধারাবাহিকটি চলবে। তাঁর ধারণা, ‘পারো’ বা ‘পার্বতী’ চরিত্রটি এবং ধারাবাহিকের গল্প ক্রমশ পরিণতির দিকে এগিয়ে যাচ্ছে। হয়তো সেই জন্যই শেষ হয়ে যাচ্ছে ‘তুমি আশেপাশে থাকলে’।

Advertisement

‘দেব-পারো’র ভালবাসা এই ধারাবাহিকের পটভূমি ছিল। শুরুর কিছু দিনের মধ্যেই তাই মৃত ‘পারো’র অলৌকিক প্রেম দেখানো হয়েছিল। যা দেখে এক ভিন্ন স্বাদের ভালবাসার গল্পের আঁচ পেয়েছিলেন দর্শক। এখন গল্পে ‘পার্বতী’ আইপিএস আধিকারিক। দেব গুরুতর অসুস্থ অবস্থায় রয়েছে নায়িকার খালি পড়ে থাকা গ্রামের বাড়িতে। এই দৃশ্য দেখে দর্শক যে ফের শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘দেবদাস’-এর সঙ্গে মিল খুঁজে পাচ্ছেন! এই কথায় সায় দিয়েছেন অঙ্গনাও। তাঁর যুক্তি, “যদি সত্যিই দর্শক মিল খুঁজে পান তা হলে আমাদের অভিনয় সার্থক। শুরু থেকে এই ভাবনা ধরেই গল্প এগিয়েছে। ফলে, শুনে ভাল লাগছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement