Sanghasri Sinha in Hindi web series

‘বাংলার টেলি-অভিনেতাদের ওঁর চেয়ে বেশি অহঙ্কার’, রীতেশ দেশমুখের সঙ্গে অভিনয় করে বললেন সঙ্ঘশ্রী

এই থ্রিলার সিরিজ়ে এক জন চিকিৎসকের চরিত্রে কাজ করছেন সঙ্ঘশ্রী। সিরিজ়ের নাম ‘পিল’।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২৪ ১৬:২০
Share:

রীতেশ দেশমুখের সঙ্গে সঙ্ঘশ্রী সিংহ। ছবি-সংগৃহীত।

টলিপাড়ার অভিনেতারা একে একে মুম্বইতে গিয়ে কাজ করছেন। এ বার সেই তালিকায় নাম জুড়ল অভিনেত্রী সঙ্ঘশ্রী সিংহের। পরিচালক রাজকুমার গুপ্তর ওয়েব সিরিজ়ে বলিউড অভিনেতা রীতেশ দেশমুখের সঙ্গে অভিনয় করছেন তিনি। সিরিজ়ের নাম ‘পিল’। সোজা বলিপাড়া থেকে কী ভাবে ডাক পেলেন, আনন্দবাজার অনলাইনের সঙ্গে ভাগ করে নিলেন সঙ্ঘশ্রী।

Advertisement

তাঁর কাছে যে সোজা মুম্বই থেকে কাজের প্রস্তাব এসেছে, প্রথমে সেটা বুঝেই উঠতে পারেননি অভিনেত্রী। সঙ্ঘশ্রী বলেন, “এক দিন দুপুরে ঘুমোচ্ছিলাম। দেখি, বার বার ফোন আসছে একটা নম্বর থেকে। ঘুমের মধ্যে ফোনটা ধরতে ইচ্ছে করছিল না। শেষ পর্যন্ত ফোন ধরলাম। আমায় একটি চরিত্র সম্পর্কে বলা হল। তখনও বুঝিনি। আগে তো আমি রাজেশ শর্মার ম্যানেজার ছিলাম, ভেবেছিলাম, ওঁর জন্যই হয়তো এই সিরিজ়ে অভিনয়ের প্রস্তাব এসেছে। পরে বুঝলাম, ওঁরা আমাকেই চরিত্রটিতে অভিনয়ের জন্য বলছেন।”

প্রস্তাব পেয়েও বিশ্বাস করে উঠতে সময় লেগেছিল সঙ্ঘশ্রীর। তিনি বলেন, “এখানে কাজ পাওয়ার জন্য আমায় লোকজনকে ৫০ বার ফোন করতে হয়। আর আমায় কিনা মুম্বই থেকে কাজের জন্য ডাকা হচ্ছে!”

Advertisement

বেশ কিছু দিন আগে সঙ্ঘশ্রীকে অডিশনের জন্য একটি ভিডিয়ো করে পাঠাতে বলা হয়। অভিনেত্রীর স্বামী সেই সিরিজ়ের অডিশন রেকর্ড করে পাঠাতে সাহায্য করেন। কিন্তু সেই ভিডিয়ো পাঠানোর পরে সঙ্ঘশ্রী ধরেই নিয়েছিলেন, তিনি নির্বাচিত হবেন না। তাঁর কথায়, “মায়ের জন্মদিন ছিল। ওই জন্য ফোন ধরতে ইচ্ছে করছিল না। প্রত্যাখ্যান শুনে মনখারাপ হয়ে যায় যদি! কিন্তু তার পরে ফোন ধরি এবং জানতে পারি আমি নির্বাচিত হয়েছি।”

রীতেশ দেশমুখের সঙ্গে সঙ্ঘশ্রী।

৫৫০ জনের মধ্যে থেকে তাঁকে নির্বাচন করা হয় বলে জানান অভিনেত্রী। এর পরেই রাজকুমার গুপ্তর সঙ্গে কথা হয় তাঁর। অভিনেত্রী জানান এই কাজের প্রস্তাব তাঁর কাছে এত বড় ছিল যে, তিনি কথাই বলতে পারছিলেন না।

এই থ্রিলার সিরিজ়ে এক জন চিকিৎসকের চরিত্রে কাজ করছেন সঙ্ঘশ্রী। ইতিবাচক ও নেতিবাচক—দুই দিকই সমান ভাবে রয়েছে এই চরিত্রে, জানান অভিনেত্রী। বাজারে ভুয়ো ওষুধ ছড়িয়ে পড়ার বিষয়টি এই সিরিজ়ে তুলে ধরা হবে বলে জানান তিনি।

কিন্তু শুধু সুযোগ পেলেই তো চলবে না। সেই সুযোগের সদ্ব্যবহারও করা প্রয়োজন। সেখানেই বিপত্তি। সিরিজ়ের শুটিং শুরু হওয়ার পর এক বার দিল্লি, তার পর জয়পুর হয়ে চণ্ডীগড় যাওয়ার কথা ছিল। কিন্তু জয়পুরে শুরু হল বৃষ্টি। সঙ্ঘশ্রী বলছেন, “জয়পুরে বৃষ্টির জন্য বিমানে পরিষেবা বন্ধ হয়ে গেল। এ দিকে পরের দিন সকাল থেকে শুটিং। টানা ১২ ঘণ্টা গাড়িতে যাত্রা করে পৌঁছই চণ্ডীগড়ে।”

প্রথম দৃশ্যেই রীতেশ দেশমুখের সঙ্গে অভিনয় করেন সঙ্ঘশ্রী। তাঁর কথায়, “রীতেশ খুবই মাটির মানুষ। এখানকার ছোট পর্দার অভিনেতাদের ওঁর থেকে বেশি অহঙ্কার।” পরিচালক রাজকুমার গুপ্তও তাঁর কাজ পছন্দ করেছেন বলে জানান সঙ্ঘশ্রী। অভিনেত্রী বলেন, “ওঁরা সম্মান করতে জানেন। অভিনেতাদের সম্মান দেন। এখানে যেমন শিবুদা-নন্দিতাদি (শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়) ছাড়া কেউই চরিত্রাভিনেতাদের মানুষ বলে মনে করে না।”

উল্লেখ্য, ‘পিল’-এর মোশন পোস্টার ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে। ১২ জুলাই জিয়ো সিনেমায় এই সিরিজ় মুক্তি পাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement