Kangana Ranaut

কঙ্গনার ফেরানো ছবিতেই অনুষ্কার ভাগ্যোদয়? কোন ছবির প্রস্তাব গ্রহণ করেননি ‘কুইন’?

বক্স অফিসে উপচে পড়া সাফল্য দেখে কঙ্গনার পরে আফসোস হয়েছিল কি না, তা অবশ্য জানাননি অভিনেত্রী। তাঁর দাবি, একজন অভিনেত্রী হিসাবে দৃষ্টান্ত তৈরি করতেই বলিউডের খান ও কপূরদের ছবি ফিরিয়ে দিয়েছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৪৫
Share:

কঙ্গনা রানাউত ও অনুষ্কা শর্মা। ছবি: সংগৃহীত।

কঙ্গনা রানাউতের ফেরিয়ে দেওয়া ছবিতে অভিনয় করেই তারকা হয়ে উঠলেন অনুষ্কা শর্মা? বলিউড ইন্ডাস্ট্রি নিয়ে মন্তব্য করে বার বার খবরের শিরোনামে উঠে এসেছেন কঙ্গনা। একাধিক সাক্ষাৎকারে জানিয়েছেন, বলিউডের খানেদের সঙ্গে অভিনয় করতে চান না তিনি। ২০১৬ সালে সলমন খান অভিনীত ‘সুলতান’ ছবির প্রস্তাব পেয়েছিলেন কঙ্গনা। কিন্তু চরিত্রটি নাকি মোটেই পছন্দ হয়নি কঙ্গনার। সঙ্গে সঙ্গে প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন অভিনেত্রী। সেই চরিত্রে পরে অভিনয় করেন অনুষ্কা।

Advertisement

এক সাক্ষাৎকারে কঙ্গনা বলেন, “সলমন প্রথমে আমাকে ‘বজরঙ্গি ভাইজান’ ছবিতে অভিনয় করার প্রস্তাব দিয়েছিলেন। আমি চিত্রনাট্য দেখে বলেছিলাম, এ কেমন চরিত্র দিয়েছ আমাকে! এর পরে ‘সুলতান’-এর প্রস্তাব দেন। সেই প্রস্তাবও গ্রহণ করিনি আমি।”

‘সুলতান’ ছবিতে সলমনের সঙ্গে অনুষ্কার রসায়ন নজর কেড়েছিল। অনুষ্কার কেরিয়ারে এটি একটি অন্যতম ছবি বলে মনে করা হয়। বক্স অফিসে সাড়া ফেলেছিল আলি আব্বাস জ়াফর পরিচালিত এই ছবি। মুক্তির প্রথম দিনেই এই ছবি ২০৬ কোটি টাকার ব্যবসা করেছিল। প্রথম পাঁচ দিনে বক্স অফিসে এর সংগ্রহ ছিল ৩২৮ কোটি টাকা।

Advertisement

বক্স অফিসে উপচে পড়া সাফল্য দেখে কঙ্গনার পরে আফসোস হয়েছিল কি না, তা অবশ্য জানাননি অভিনেত্রী। তবে শুধু বলিউডের খানেরা নন। অক্ষয় কুমার ও রণবীর কপূরের সঙ্গে ছবির প্রস্তাবও নাকচ করে দেন কঙ্গনা। তাঁর দাবি, একজন অভিনেত্রী হিসাবে দৃষ্টান্ত তৈরি করতেই বলিউডের খান ও কপূরদের ছবি ফিরিয়ে দিয়েছেন তিনি। খুব সচেতন ভাবেই বলিউডের প্রথম সারির পাঁচ অভিনেতার সঙ্গে কাজ করেননি তিনি। এই পাঁচ অভিনেতার মধ্যে রয়েছেন শাহরুখ খান, সলমন খান, আমির খান, অক্ষয় কুমার ও রণবীর কপূর। এঁদের সঙ্গে ছবিতে অভিনয় করলে কয়েকটি গানে ও কিছু দৃশ্যে মুখ দেখানো ছাড়া আর কিছু করার থাকে না, এমনই মনে করেন তিনি। এই ধরনের চরিত্রে অভিনয়ের আগ্রহ নেই কঙ্গনার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement