Swarup Biswas

পুজো মিটতেই টলিউড সরগরম, স্বরূপের বিরুদ্ধে ২৩ কোটির মানহানির মামলা পরিচালকদের

আগুন যে নেভেনি তার প্রমাণ এই খবর। দীপাবলির আগে ফের উত্তপ্ত টলিউড।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৪ ২৩:৪৬
Share:

স্বরূপ বিশ্বাস। —ফাইল চিত্র।

দীপাবলির আগে ফের উত্তপ্ত টলিউড। ২৩৩ জন পরিচালক ফেডারেশন সভাপতি স্বরূপ বিশ্বাসের বিরুদ্ধে ২৩ কোটি টাকার মানহানি মামলা দায়ের করেছেন। সোমবার রাতে এই খবর প্রকাশ্যে আসতেই আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল ‘ডিরেক্টর্স গিল্ড’- এর সভাপতি সাংবাদিক-পরিচালক সুব্রত সেনের সঙ্গে। তিনি খবরে সিলমোহর দিয়েছেন। একই কথা জানিয়েছেন কমিটির এগজিকিউটিভ বডির অন্যতম সদস্য পরমব্রত চট্টোপাধ্যায়। স্বরূপ পুজোর আগে এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, বাংলা বিনোদন দুনিয়ায় যৌন হেনস্থাকারীদের ৬০ শতাংশ ছবির পরিচালক। সেই সময়েই সংগঠনের অন্তর্ভুক্ত পরিচালকেরা এই বক্তব্যের তীব্র প্রতিবাদ জানান। মানহানি মামলা দায়ের করার কথাও বলেন। ঘটনার প্রতিক্রিয়া জানতে আনন্দবাজার অনলাইন ফোনে এবং হোয়াটস্যাপে স্বরূপের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছিল। ফেডারেশন সভাপতির তরফ থেকে কোনও সাড়া মেলেনি।

Advertisement

সুব্রত আরও বলেছেন, “কোনও সংগঠন এই রকম পদক্ষেপ করতে পারে না। পরিচালকেরা এক জোট হয়ে ব্যক্তিগত স্তর থেকে এই পদক্ষেপ করেছেন।” তাঁর মতে, মামলা দায়ের হয়েছিল আগেই। সোমবার রাতে সেই কাগজ হাতে পান মামলা দায়েরকারীরা।

কারা আছেন এই তালিকায়? খবর, সৃজিত মুখোপাধ্যায়, কৌশিক গঙ্গোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়-সহ ২৩৩ জন পরিচালক মামলা দায়ের করেছেন। মামলার নথিপত্রে কী রয়েছে?

Advertisement

রাজ চক্রবর্তী কি স্বরূপের বিরুদ্ধে দায়ের করা মামলার নথিতে সই করেছেন? আপাতত তিনিও অধরা।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement