KVS Recruitment 2024

দমদমের কেন্দ্রীয় বিদ্যালয়ে ইন্টারভিউয়ের মাধ্যমে শিক্ষক নিয়োগ, আবেদনের শেষ দিন কবে?

এর জন্য আবেদনকারীদের বয়স হতে হবে ৬৫ বছরের মধ্যে। নিযুক্তদের প্রতিষ্ঠানের নিয়ম মেনেই প্রতি মাসে পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:২৭
Share:

পিএমশ্রী কেন্দ্রীয় বিদ্যালয়, অর্ডিন্যান্স ফ্যাক্টরি, দমদম। সংগৃহীত ছবি।

দমদমের অর্ডিন্যান্স ফ্যাক্টরির পিএমশ্রী কেন্দ্রীয় বিদ্যালয়ে শিক্ষকতার সুযোগ রয়েছে। বিদ্যালয়ে নিয়োগ করা হবে শিক্ষাকর্মীও। সম্প্রতি বিদ্যালয়ের তরফে সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সমস্ত পদেই চুক্তির ভিত্তিতে আংশিক সময়ের জন্য নিয়োগ করা হবে কর্মীদের। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন জানাতে হবে। যে প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে।

Advertisement

প্রতিষ্ঠানে পোস্ট গ্র্যাজুয়েট শিক্ষক (পিজিটি), প্রশিক্ষণ প্রাপ্ত গ্র্যাজুয়েট শিক্ষক (টিজিটি), প্রাথমিক শিক্ষক (পিআরটি), বালবাটিকা শিক্ষক, নাচ এবং যোগ প্রশিক্ষক, কাউন্সেলর, স্পোর্টস কোচ, নার্স, স্পেশ্যাল এডুকেটর এবং কম্পিউটার প্রশিক্ষক পদে কর্মী নিয়োগ করা হবে। পিজিটি, টিজিটি এবং পিআরটিদের বিভিন্ন বিষয় পড়ানোর জন্য নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তিতে মোট শূন্যপদের বিষয়ে কিছু জানানো হয়নি। এর জন্য আবেদনকারীদের বয়স হতে হবে ৬৫ বছরের মধ্যে। নিযুক্তদের প্রতিষ্ঠানের নিয়ম মেনেই প্রতি মাসে পারিশ্রমিক দেওয়া হবে।

পিজিটি পদে আবেদনের জন্য প্রার্থীদের এনসিইআরটি-র রিজিওনাল কলেজ অফ এডুকেশন থেকে সংশ্লিষ্ট বিষয়ে দু’বছরের ইন্টিগ্রেটেড পোস্ট গ্র্যাজুয়েট কোর্স বা কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তরে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে পাশ করতে হবে। পাশাপাশি থাকতে হবে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিএড বা তার সমতুল ডিগ্রি। বাকি পদগুলির জন্যেও আলাদা আলাদা যোগ্যতার উল্লেখ রয়েছে। তবে সমস্ত পদের জন্যই প্রার্থীদের হিন্দি এবং ইংরেজি ভাষায় পারদর্শিতা এবং কম্পিউটার পরিচালনা সংক্রান্ত দক্ষতা থাকা জরুরি।

Advertisement

আগ্রহীদের বিভিন্ন পদে আবেদনের জন্য মূল বিজ্ঞপ্তিতে দেওয়া লিঙ্কে গিয়ে সমস্ত নথি জমা দিতে হবে। রেজিস্ট্রেশনের শেষ দিন আগামী ২০ ফেব্রুয়ারি। এর পর ২৩ এবং ফেব্রুয়ারি প্রতিষ্ঠানে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন আবেদনপত্র-সহ অন্যান্য নথি সঙ্গে নিয়ে সকাল সাড়ে ৮টা থেকে ১০টার মধ্যে প্রার্থীদের যথাস্থানে পৌঁছে যেতে হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের স্কুলের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement