IIT Kharagpur Recruitment 2023

আইআইটি খড়্গপুর রিসার্চ পার্ক ফাউন্ডেশনের জন্য কর্মী নিয়োগ, কোন পদে চাকরির সুযোগ?

শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর এই পদে ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৩ ১৬:০৯
Share:

আইআইটি খড়্গপুর রিসার্চ পার্ক ফাউন্ডেশন। সংগৃহীত ছবি।

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরের তত্ত্বাবধানে গবেষণা ও উন্নয়ন সংক্রান্ত কাজের জন্য কলকাতার রাজারহাটে গড়ে তোলা হবে আইআইটি খড়্গপুর রিসার্চ পার্ক ফাউন্ডেশন। এই ফাউন্ডেশনেই কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে আইআইটি খড়্গপুরের তরফে সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। আগ্রহীদের আবেদন করতে হবে অনলাইনে। ইতিমধ্যে সেই প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

Advertisement

আইআইটি খড়্গপুরের রিসার্চ পার্ক ফাউন্ডেশনে নিয়োগ হবে চিফ এগজিকিউটিভ অফিসার পদে। শূন্যপদ রয়েছে একটি। আবেদন জানানোর জন্য প্রার্থীদের বয়স ৬০ বছরের মধ্যে হতে হবে। তবে যোগ্য এবং অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে এই বয়ঃসীমাকে তেমন গুরুত্ব দেওয়া হবে না। এই পদে প্রথমে চুক্তির ভিত্তিতে তিন বছরের জন্য প্রার্থী নিয়োগ করা হবে। এর পর কাজের ভিত্তিতে এই মেয়াদ বেড়ে সর্বাধিক পাঁচ বছর পর্যন্ত হতে পারে। এই সময়কালে শিক্ষাগত যোগ্যতা এবং পেশদারি অভিজ্ঞতার ভিত্তিতে নিযুক্ত ব্যক্তির মাসিক পারশ্রমিকের পরিমাণ হবে সর্বাধিক ৩ লক্ষ টাকা পর্যন্ত।

আবেদনকারীদের ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজিতে মাস্টার্সে ফার্স্ট ক্লাস থাকতে হবে। এর পর সংশ্লিষ্ট বিষয়ে ন্যূনতম ১০ থেকে ১২ বছরের পেশাদারি অভিজ্ঞতা থাকাও জরুরি। যাঁদের কোনও স্বীকৃত এবং নামী শিক্ষা প্রতিষ্ঠান থেকে এমবিএ ডিগ্রি এবং বিজ্ঞপ্তিতে উল্লিখিত অন্যান্য বিষয়ে কাজের অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

Advertisement

আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ এই পদে আবেদন করতে হবে। এর সঙ্গে অসংরক্ষিত এবং সরংরক্ষিত শ্রেণিভুক্তদের আবেদনমূল্য বাবদ যথাক্রমে ১০০০ এবং ৫০০ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৪ অক্টোবর। শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর এই পদে ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের দিনক্ষণ যথাসময়ে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে। নিয়োগ সংক্রান্ত শর্তাবলি বিশদ জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement