IISER Kolkata Recruitment 2024

জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন কলকাতার কেন্দ্রীয় সংস্থায়, কারা আবেদন করবেন?

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ-এর কলকাতা দফতরের একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৪ ১৩:২৩
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত।

কলকাতার কেন্দ্রীয় সংস্থায় কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ-এর কলকাতা দফতরের একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য কর্মী নিয়োগের তথ্য পেশ করা হয়েছে। ওই প্রকল্পে আর্থিক অনুদান দেবে সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি)।

Advertisement

ওই কাজের জন্য একজন ব্যক্তিকে নিয়োগ করা হবে। রসায়ন কিংবা মেটিরিয়াল সায়েন্সেস বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা অর্জন করেছেন, এমন ব্যক্তিদের আবেদন সংশ্লিষ্ট কাজের জন্য গ্রহণ করা হবে। ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) লেকচারশিপ কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হয়েছেন, এবং স্নাতকোত্তর স্তরে ৬০ শতাংশ নম্বর পেয়েছেন, এমন ব্যক্তিকে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

অনূর্ধ্ব ২৬ বছর বয়সি ব্যক্তিকে ওই কাজের জন্য বেছে নেওয়া হবে। তাঁকে কেমিক্যাল সায়েন্সেস বিভাগে কাজ করতে হবে। চলতি বছরের ডিসেম্বর মাস পর্যন্ত সংশ্লিষ্ট বিভাগের প্রকল্পের কাজে নিযুক্তকে বহাল রাখা হবে। তিনি প্রতিষ্ঠানের নিয়মানুসারে মাসিক ফেলোশিপ পাবেন।

Advertisement

এই কাজটি করতে আগ্রহীদের অনলাইনে আবেদন জমা দিতে হবে। ইমেল মারফত স্নাতক, স্নাতকোত্তর স্তরের শংসাপত্র, গেট / নেট উত্তীর্ণের প্রমাণপত্র, গবেষণা মূলক কাজের অভিজ্ঞতা-সহ একটি বিবৃতি এবং অন্যান্য নথি পাঠাতে হবে। ২০ জুলাই আবেদনের শেষ দিন। আরও তথ্যের জন্য মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement