IIT Kharagpur Recruitment 2024

আইআইটি খড়্গপুরে ইঞ্জিনিয়ারদের জন্য কাজের সুযোগ, আরও কী কী যোগ্যতা প্রয়োজন?

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরের তরফে রিসার্চ ইঞ্জিনিয়ার হিসাবে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে অনূর্ধ্ব ৩২ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে, এমনটা জানানো হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২৪ ১৬:৫৯
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুর। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় প্রতিষ্ঠানে কাজের সুযোগ। এই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরের ওয়েবসাইটে। তাতে বলা হয়েছে, প্রতিষ্ঠানের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য রিসার্চ ইঞ্জিনিয়ার নিয়োগ করা হবে। এর জন্য অনূর্ধ্ব ৩২ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। শূন্যপদ একটি।

Advertisement

মেকানিক্যাল, প্রোডাকশন অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল সিস্টেমস, ম্যানুফ্যাকচারিং সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং— এর মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিরা উল্লিখিত বিভাগে কাজের জন্য আবেদন করতে পারবেন। তবে যাঁরা বিজ্ঞান কিংবা টেকনোলজি শাখায় যে কোনও বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা অর্জন করেছেন, তাঁরাও শর্তসাপেক্ষে আবেদন জানাতে পারবেন। তবে উভয় ক্ষেত্রেই পদপ্রার্থীদের গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে।

তবে আবেদনকারীদের আগে ক্যাড, ডায়নামিক মডেলিং অফ মেকানিক্যাল সিস্টেমস, ডিজিটাল টুইন বেসড মডেলিং অ্যান্ড স্টিমুলেশন অফ প্রোডাক্টস অ্যান্ড ম্যানুফ্যাকচারিং প্রসেস নিয়ে কাজের অভিজ্ঞতা এবং দক্ষতা থাকা বাঞ্ছনীয়। কাজে নিযুক্তকে প্রতি মাসে ৫০ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement

মোট দু’বছরের চুক্তিতে নিযুক্তকে উল্লিখিত কাজে বহাল রাখা হবে। আগ্রহীদের কাজ করার জন্য অনলাইনে আইআইটি খড়্গপুরের ওয়েবসাইটে গিয়ে আবেদন জানাতে হবে। ওয়েবসাইটের নির্দিষ্ট লিঙ্কে প্রবেশ করে ১০০ টাকা আবেদনমূল্য জমা দিয়ে সমস্ত নথি পেশ করতে হবে। তবে মহিলা প্রার্থীদের ওই আবেদনমূল্য জমা দিতে হবে না। আরও বিশদে জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement