Lok Sabha Election 2024

‘বুথফেরত সমীক্ষা ভুল, মোদী প্রধানমন্ত্রী হলে মাথা মুড়িয়ে ন্যাড়া হব,’ চ্যালেঞ্জ ছুড়ে দিলেন শীর্ষ আপ নেতা

লোকসভা নির্বাচন শেষ দফার পর বেশির ভাগ বুথফেরত সমীক্ষাই বলছে ‘৪০০ পার’ না হলেও লোকসভায় ৩৫০-এর বেশি আসনে জিতবে এনডিএ জোট। দিল্লিতে সাতটি লোকসভা আসনের মধ্যে ছ’টিতেই বিজেপি জিতবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২৪ ১১:২২
Share:

আপনেতা সোমনাথ ভারতী। —ফাইল চিত্র ।

বুথফেরত সমীক্ষার ইঙ্গিত, এনডিএ শরিকদের নিয়ে তৃতীয় বার কেন্দ্রে সরকার গড়তে চলেছে বিজেপি। সে ক্ষেত্রে সব কিছু ঠিক থাকলে প্রধানমন্ত্রী হবেন নরেন্দ্র মোদীই। তবে বুথফেরত সমীক্ষার সঙ্গে একমত নন আম আদমি পার্টি (আপ)-র শীর্ষ স্থানীয় নেতা তথা বিধায়ক সোমনাথ ভারতী। মোদী প্রধানমন্ত্রী হলে তিনি তাঁর মাথা মুড়িয়ে ফেলবেন বলেও চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন সোমনাথ।

Advertisement

লোকসভা নির্বাচন শেষ দফার পর বেশির ভাগ বুথফেরত সমীক্ষাই বলছে ‘৪০০ পার’ না হলেও লোকসভায় ৩৫০-এর বেশি আসনে জিতবে এনডিএ জোট। দিল্লিতে সাতটি লোকসভা আসনের মধ্যে ছ’টিতেই বিজেপি জিতবে। তবে আপ বিধায়ক সোমনাথের দাবি, মঙ্গলবার ভোটগণনার পর সমস্ত বুথফেরত সমীক্ষার ইঙ্গিত ভুল প্রমাণিত হবে। এবং মোদী তৃতীয় বারের জন্য প্রধানমন্ত্রী হলে তিনি মাথা মুড়িয়ে ন্যাড়া হয়ে যাবেন। দিল্লির সব ক’টি আসনেও জোট ‘ইন্ডিয়া’ জিতবে বলেও তাঁর দাবি।

এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে সোমনাথ লিখেছেন, ‘‘মোদী তৃতীয় বারের জন্য প্রধানমন্ত্রী হলে আমি আমার মাথা কামিয়ে দেব। আমার কথা মিলিয়ে নেবেন! ৪ জুন সব বুথফেরত সমীক্ষা ভুল প্রমাণিত হবে এবং মোদী তৃতীয় বারের জন্য প্রধানমন্ত্রী হবেন না। দিল্লিতে, সাতটি আসনেই জোট ‘ইন্ডিয়া’ জিতবে।’’

Advertisement

উল্লেখ্য, সোমনাথ নিজেও এ বার লোকসভার প্রার্থী। নয়াদিল্লি আসনে প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুষমা স্বরাজের কন্যা বাঁশুরি স্বরাজের সঙ্গে নির্বাচনী লড়াই ছিল তাঁর। দিল্লির সাতটি লোকসভা আসনে এ বার আপ চারটিতে এবং কংগ্রেস চারটিতে প্রার্থী দিয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement