Lok Sabha Election 2024

বিপ্লবের সমর্থনে আবেদন বিশিষ্টদের

জনস্বাস্থ্য আন্দোলনের সঙ্গে যুক্ত চিকিৎসক বিপ্লবের সমর্থনে প্রচারিত আবেদনপত্রে বেসরকারিকরণ, ধর্মের নামে রাজনীতি, দুর্নীতি-সহ নানা প্রশ্নে বিজেপি ও তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে তোপ দাগা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৪ ০৬:৪১
Share:

চিকিৎসক বিপ্লব চন্দ্র। — নিজস্ব চিত্র।

উত্তর কলকাতা লোকসভা কেন্দ্রের এসইউসি প্রার্থী বিপ্লব চন্দ্রের সমর্থনে ভোট দেওয়ার আবেদন জানিয়েছেন নাগরিক সমাজের একাংশ। আবেদনকারীদের মধ্যে রয়েছেন শিল্পী গণেশ হালুই, রাজ্যের প্রাক্তন অ্যাডভোকেট জেনারেল বিপ্লব চট্টোপাধ্যায়, মানবাধিকার আন্দোলনের নেতা সুজাত ভদ্র, শিক্ষাবিদ মিরাতুন নাহার, চিকিৎসক কাফিল খান-সহ সমাজের নানা ক্ষেত্রের কৃতীরা। জনস্বাস্থ্য আন্দোলনের সঙ্গে যুক্ত চিকিৎসক বিপ্লবের সমর্থনে প্রচারিত আবেদনপত্রে বেসরকারিকরণ, ধর্মের নামে রাজনীতি, দুর্নীতি-সহ নানা প্রশ্নে বিজেপি ও তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে তোপ দাগা হয়েছে। আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে ছাত্রাবস্থা থেকেই এসইউসি-র ছাত্র সংগঠন ডিএসও-র সংস্পর্শে এসেছিলেন বিপ্লব। পরে লন্ডন থেকে এমআরসিপি করেন তিনি। বিধাননগরে এসইউসি পরিচালিত একটি হাসপাতালে গত দু’দশক ধরে সপ্তাহে এক দিন করে বিনা পয়সায় রোগী দেখেন তিনি। সেই সঙ্গে দীর্ঘদিন ধরেই জনস্বাস্থ্য, মেডিক্যাল শিক্ষা-সহ নানা দাবিদাওয়া সংক্রান্ত আন্দোলনে সক্রিয় ভূমিকা নিয়েছেন বিপ্লব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement