Apple iPhone

মেড ইন ইন্ডিয়া ‘আইফোন’ বিক্রির টার্গেট, আরও ৪টি বিপণি খুলছে ‘অ্যাপল’

ভারতে ব্যবসা বাড়াতে ‘আইফোন’-এর চারটি বিপণি খোলার পরিকল্পনা করেছে ‘অ্যাপল’। সেখানে ‘মেড ইন ইন্ডিয়া’ স্মার্টফোন বিক্রি হবে বলে জানা গিয়েছে। কোথায় কোথায় খুলছে অ্যাপলের নতুন স্টোর?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৪ ১০:০৬
Share:

—প্রতীকী ছবি।

ভারতে ব্যবসা বাড়াচ্ছে ‘অ্যাপল’। সেই লক্ষ্যে এ দেশে চারটি নতুন বিপণি খোলার পরিকল্পনা করেছে এই বহুজাতিক আমেরিকার সংস্থা। সেখান থেকে শুরু হবে প্রথম ‘মেড ইন ইন্ডিয়া’ আইফোন বিক্রি। যা স্মার্টফোনের বাজারে রীতিমতো শোরগোল ফেলবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

Advertisement

অ্যাপল কর্তৃপক্ষ জানিয়েছেন, পুণে, বেঙ্গালুরু, দিল্লি-এনসিআর এবং মুম্বইয়ে নতুন বিপণি খোলা হবে। সংস্থার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট (রিটেল) ডেইড্রে ও’ব্রায়েনকে এই নিয়ে রীতিমতো উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা গিয়েছে। তাঁর কথায়, ‘‘আমরা ভারতে নতুন বিপণির উদ্বোধনের পরিকল্পনা করেছে। যা আমাদের দলগত পরিশ্রমের ফল। অ্যাপল স্টোরের সঙ্গে গ্রাহকদের আবেগ জড়িয়ে থাকে। তাঁদের সঙ্গে যোগাযোগ বাড়াতে চাই। আর এর জন্য দিনের পর দিন অপেক্ষা করে থাকা চলে না।’’

বর্তমানে ভারতের আমেরিকার এই টেক জায়েন্ট সংস্থাটির দু’টি বিপণি রয়েছে। যার একটি রাজধানী দিল্লিতে। আর বাণিজ্য নগরী মুম্বইয়ে রয়েছে অপর স্টোরটি। গত বছরের (পড়ুন ২০২৩) এপ্রিলে খোলা হয় এই দু’টি বিপণি। নতুন চারটি স্টোরের উদ্বোধন আগামী বছর হবে বলে সূত্র মারফত মিলেছে খবর। সেখানে থেকে মেড ইন ইন্ডিয়া আইফোন ১৬ প্রো এবং আইফোন ১৬ প্রো ম্যাক্স বিক্রির ইঙ্গিত দিয়ে রেখেছে অ্যাপল।

Advertisement

২০১৭ সাল থেকে ভারতের মাটিতে শুরু হয়েছে আইফোনের উৎপাদন। আমেরিকার টেক জায়ান্ট সংস্থাটি জানিয়েছে, আগামী দিনে মেড ইন ইন্ডিয়া আইফোন ১৬ প্রো শুধু মাত্র এ দেশের বিপণিগুলিতেই বিক্রি করা হবে না। ভারত থেকে বিদেশেও তা রফতানি করবে অ্যাপল। সংস্থার দাবি, এদেশে আইফোনের চাহিদা দিন দিন বাড়ছে। নতুন বিপণি তৈরি হলে তা অনেকটাই পূরণ করা যাবে বলে মনে করছে আমেরিকার টেক জায়েন্ট সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement