Signs indicating Devi Lakshmi is angry

বড়িতে এই সব ঘটনা ঘটলে সাবধান! এর অর্থ মা লক্ষ্মী রুষ্ট হয়েছেন

অনেক সময় আমাদের জীবনে এমন কিছু ঘটনা ঘটে, যা নিকট ভবিষ্যতে কী ঘটতে চলেছে তার ইঙ্গিত দেয়। এই ঘটনাগুলি ঘটলে বুঝবেন যে মা লক্ষ্মী রুষ্ট হয়ে আপনার সংসার ত্যাগ করছেন।

Advertisement
আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৪ ১২:৪৩
Share:
০১ ০৬

হিন্দুধর্মে মা লক্ষ্মী হলেন সুখ, সম্পদ ও সমৃদ্ধির অধিষ্ঠাত্রী দেবী। মা লক্ষ্মী যে সংসারে বাস করেন, সেই সংসারে সুখ সমৃদ্ধি উপচে পড়ে।

০২ ০৬

আর সংসার ছেড়ে লক্ষ্মী বিদায় নিলে সেখানে ঝাঁপিয়ে পড়ে অশান্তি, কষ্ট আর বিপর্যয়। তাই বাড়িতে এই সব ঘটনা ঘটলে আগে থেকেই সাবধান হওয়া জরুরি। জেনে নিন বাড়িতে কোন কোন ঘটনা ভবিষ্যতের দারিদ্র্যের দিকে ইঙ্গিত দেয়।

Advertisement
০৩ ০৬

তুলসী গাছ হিন্দুধর্মে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এই গাছে স্বয়ং মা লক্ষ্মীর বাস বলে মনে করা হয়। নারায়ণেরও তুলসী গাছ খুবই প্রিয়। হঠাত্‍ করে তুলসী গাছ শুকিয়ে গেলে বুঝবেন যে আপনার সংসারে খারাপ দিন আসতে চলেছে। তুলসী গাছ শুকিয়ে গেলে বাড়িতে দারিদ্র্য বাসা বাধে। সংসারের সদস্যদের নানা দুঃখ যন্ত্রণার মধ্যে দিয়ে যেতে হয়।

০৪ ০৬

অনেকেই বাড়িতে মানিপ্ল্যান্ট রাখেন। বাড়িতে মানিপ্ল্যান্ট থাকলে তা পজিটিভ এনার্জি নিয়ে আসে বলে মনে করা হয়। কিন্তু কোনও কারণ ছাড়াই যদি মানিপ্ল্যান্টের পাতাগুলি আচমকা শুকিয়ে যেতে থাকে, তবে তা অত্যন্ত অশুভ ইঙ্গিত দেয়। এই ঘটনা ঘটলে বুঝবেন যে মা লক্ষ্মী রাগ করেছেন আপনার উপর। লক্ষ্মীর রোষে নিকট ভবিষ্যতে বড় আর্থিক ক্ষতির মুখে পড়তে হতে পারে আপনাকে। এর থেকে বাঁচতে নতুন মানিপ্ল্যান্ট লাগান ও মা লক্ষ্মীর পুজো করুন।

০৫ ০৬

যদি হাত থেকে বারবার মাটিতে টাকা পড়ে যায়, তবে এটি অশুভ লক্ষণ হিসেবে মনে করা হয়। এই ঘটনা ঘটলে তখনই টাকা তুলে কপালে ছুঁইয়ে নিয়ে মা লক্ষ্মীর কাছে ক্ষমা প্রার্থনা করুন ও এই টাকা জায়গা মত রেখে দিন। হাত থেকে টাকা পড়ে যাওয়া আর্থিক সংকটের ইঙ্গিত দেয়।

০৬ ০৬

যদি আপনি স্বপ্নে দেখেন যে আপনার বাড়িতে চুরি হয়ে গেছে, বা আপনার জামা প্যান্টের পকেট ফুটো হয়ে গেছে, তাহলে এটি অশুভ লক্ষণ। এই স্বপ্ন নিকট ভবিষ্যতে আপনার আর্থিক ক্ষতির কথা বলে। এই অবস্থায় বুঝে-শুনে খরচ করুন এবং নিজের বাড়ির সুরক্ষা ব্যবস্থা ভালো করুন। এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement