Durga Puja 2024 Fashion

পুজোয় কী ভাবে হয়ে উঠবেন সকলের মধ্যমণি?

শুধু নতুন পোশাকই নয়, এই সময়টা নিজেকে সুন্দর করে সাজিয়ে তোলার। কিন্তু কোন রূপে সাজলে হয়ে উঠবেন অনন্যা?

Advertisement

আনন্দ উৎসব ডেস্ক

শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ১৯:২৬
Share:

প্রতীকী চিত্র

পুজোর দিনগুলো অন্য দিনের থেকে আলাদা। আমাদের নিত্যদিনের রুটিন ছেড়ে উৎসবের জোয়ারে গা ভাসানোর সময়। নতুন নতুন জামাকাপড় পরে ঠাকুর দেখা হোক বা বিভিন্ন রকমের খাবার চেখে দেখা, পুজো মানেই বাঁধন ছেড়ে বেড়িয়ে আসার উৎসব। কিন্তু শুধু নতুন পোশাকই নয়, এই সময়টা নিজেকে সুন্দর করে সাজিয়ে তোলার। কিন্তু কোন রূপে সাজলে হয়ে উঠবেন অনন্যা?

Advertisement

যারা সাধাসিধা মেকআপ পছন্দ করেন, তাদের জন্য নো-মেকআপ লুক আদর্শ। হাল্কা সাজেই সহজে সবার চোখ টানতে পারবেন। পুজোর এক দিন নিজেকে সাজিয়ে তুলুন সাবেক সাজে। ক্লাসিক লাল লিপস্টিক কোনও দিনই ট্রেন্ডের বাইরে যায় না। হাল্কা মেকআপ করলেও লাল লিপস্টিক ভুলবেন না! লালের জমকালো শোভা আপনার সাজকে অন্য মাত্রা দেবে। তার সঙ্গে লম্বা ঘন চোখের পাতা মুখের আদলই বদলে দেবে।

উৎসবের সাজে কথা বলুক আপনার চোখ। ঘন কালো আইলাইনার চোখকে আরও বেশি সুন্দর করে তুলবে যা মুগ্ধতা কুড়োবে সকলের। ক্লাসিক ক্যাট আই লুক হোক বা উইংড আইলাইনার, চোখে ঘন কালো ছোঁয়ার সঙ্গে মিনিমাল লুক আপনার সাজে এক অন্য মাত্রা যোগ করবে। আবার, চোখে হাল্কা মেকআপ করে গুরুত্ব দিতে পারেন ঠোঁটকে। গাঢ় রঙের লিপস্টিক যেমন ডিপ ব্রাউন অথবা মেরুন ঠোঁটের সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি মুখের মাধুর্যও বাড়ায়। সঙ্গে একটা লাল টিপ সবার নজর আপনার দিকে ফেরানোর জন্য যথেষ্ট।

Advertisement

তবে মনে রাখবেন মেকআপ আপনি যেমনই করুন না কেন, সব শেষে আপনার আত্মবিশ্বাসই তুলে ধরবে আপনার অন্তরের সৌন্দর্য।

এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement