Raymond

‘রেমন্ড’ আনল পুজোর নতুন গান, গাইলেন অনুপম, সঙ্গে প্রিয়াঙ্কা, রণজয়ের মতো একঝাঁক তারকা

মনে পুজোর ছোঁয়া, সঙ্গে হাল-ফ্যাশনের স্টাইলিং। ‘রেমন্ড’ আনল পুজোর নতুন গান, 'পুজো পুজো গন্ধ'। গাইলেন অনুপম রায়। সঙ্গে প্রিয়াঙ্কা, রণজয়, ঊষসী, গৌরবের মতো একঝাঁক তারকা।

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো

শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৪ ২২:৩৮
Share:

‘রেমন্ড’

প্রায় এক শতক ধরে ভারতীয় পুরুষের ফ্যাশনের কাণ্ডারী ‘রেমন্ড’। শার্ট হোক বা টি-শার্ট অথবা ট্রাউজ়ার্স, ফর্মাল থেকে ক্যাজুয়াল, ভারতীয় পুরুষের ভরসার একটাই নাম। একশো বছর কম কথা নয়। সেই ১৯২৫ সালে পথচলা শুরু। তবে ২০২৪-এও ‘রেমন্ড’-এর প্রতি নির্ভরযোগ্যতা রয়ে গিয়েছে একই জায়গায়। উচ্চমানের ফ্যাব্রিক, নিখুঁত টেলরিং এবং অভিনব ডিজ়াইন এবং রেডি-টু-ওয়্যার পোশাকের জন্য পরিচিত এই ব্র্যান্ডটি প্রজন্মের পর প্রজন্ম ধরে ভারতীয় পুরুষদের সাজসজ্জার একটি প্রধান অংশ হয়ে রয়েছে।

এ বছর পুজোয় ‘রেমন্ড’ এনেছে অত্যাধুনিক পুজো কালেকশন, যা আপনার ওয়ার্ড্রোবে চাই-ই চাই। আর সেই সঙ্গেই এ বার তাদের উপহার পুজোর নতুন গান, 'পুজো পুজো গন্ধ'। গানটি গেয়েছেন অনুপম রায়। সঙ্গে দেখা যাচ্ছে প্রিয়াঙ্কা সরকার, ঊষসী রায়, রণজয় বিষ্ণু, গৌরব চট্টোপাধ্যায়ের মতো জনপ্রিয় তারকাদের। সকলেই মেতে উঠেছেন পুজোর আনন্দ, আড্ডা আর গানে।

প্যান্ডেলে প্যান্ডেলে ঘুরে ঠাকুর দেখা, আলো ঝলমলে শহর, খাওয়াদাওয়া, অঞ্জলি, পুজোর মেলা থেকে আড্ডা, ধুনুচি নাচ, বন্ধুদের সঙ্গে সময় কাটানো— পুজোর সব বিশেষ মুহূর্তগুলির কোলাজ় উঠে এসেছে এই গানটিতে। আর পুজো নিয়ে যখন এত কথা, তখন সাজের কথাটা বাদ যায় নাকি!

‘রেমন্ড’-এর তাক লাগানো কালেকশনে সেজে উঠেছেন অনুপম, রণজয় থেকে গৌরব। তেমনই মোহময়ী দেখাচ্ছে প্রিয়াঙ্কা আর ঊষসীকেও। গানের শেষে অনুপমকে দেখা যায় সকলের সঙ্গে ধুনুচি নাচের তালে পা মেলাতে। সব মিলিয়ে উৎসবের খুশিতে মেতে ওঠার এক জমজমাটি গান নিয়ে হাজির অনুপম রায়। ‘রেমন্ড’ আর ‘এসভিএফ’-এর সঙ্গে। এ গান শুনলে আপনার মনেও পুজোর বাদ্যি বেজে উঠবে নিশ্চিত। নাচে, গানে, হুল্লোড়ে, আনন্দে ভাসার সঙ্গে পুজোর দিনগুলিতে সেজে ওঠার যাবতীয় উপকরণও তো হাজির!

পুরুষদের ফ্যাশনের সামগ্রিক স্টাইল এবং ট্রেন্ডের সঙ্গে মানানসই ‘রেমন্ড’-এর নতুন পুজো কালেকশন। বেশ কয়েকটি কারণে ‘রেমন্ড’ অন্য সব ব্র্যান্ডের থেকে একেবারে আলাদা। প্রথমেই বলতে হয়, ভাল টেলরিং-এর কথা। সঠিক ছাঁটকাট এবং সেলাই কোনও পোশাকের সৌন্দর্য বহুগুণ বাড়িয়ে তুলতে পারে। ‘রেমন্ড’ তার টেলরিংয়ের জন্য বিখ্যাত। ফলে প্রতিটি পোশাকই নিখুঁত ভাবে ফিট করে। এ ছাড়াও রয়েছে ‘রেমন্ড’-এর ভিন্ন ধরনের রেডি-টু-ওয়্যার পোশাক। হাতে সময় কম থাকলেও এই ধরনের পোশাকে পুজোর সাজে বেশ তাক লাগাতে পারেন।

এই ব্র‍্যান্ডের উচ্চমানের ফ্যাব্রিকের শার্ট দেখতে যেমন ভাল, সেই সঙ্গে অত্যন্ত আরামদায়কও বটে। এ ছাড়া, বিশেষত ছেলেদের পোশাকে বিশেষ মাত্রা যোগ করে ভাল অ্যাক্সেসরিজ। শার্টে ব্যবহৃত বোতাম, পকেট স্কোয়্যার পুরুষদের ফ্যাশনে বিশেষভাবে উল্লেখযোগ্য। এই সমস্ত বিষয়ে ‘রেমন্ড’ বাড়তি সচেতন।

এ ছাড়া বলতেই হয় রং এবং প্যাটার্নের বিষয়ে। ‘নেভি’ এবং ‘গ্রে’-এর মতো ক্লাসিক স্টাইলের জনপ্রিয়তা চিরকালীন হলেও পুরুষদের ফ্যাশন সাম্প্রতিক সময়ে অনেক বেশি সাহসী হয়ে উঠেছে। বোল্ড রং এবং প্যাটার্নের ব্যবহার ব্যক্তিত্বে এক বিশেষ ছোঁয়া যোগ করতে পারে, যা 'রেমন্ড'-এর এ বছরের পুজোর কালেকশনে আলাদা করে নজর কাড়বে।

তা ছাড়া আধুনিক পুরুষদের বিভিন্ন ফ্যাশন ট্রেন্ডের সঙ্গে মানানসই পোশাক রয়েছে ‘রেমন্ড’-এর এ বারের পুজো কালেকশনে। ‘অ্যাথলেগিয়ার’, ‘সাস্টেনেবল ফ্যাশন’, ‘মিনিমালিজম’-এর মতো নানা সাম্প্রতিক ট্রেন্ডের পোশাক এ বারের সম্ভারে বিশেষ আকর্ষণ। ষষ্ঠী থেকে দশমী ‘রেমন্ড’-এর নিত্য নতুন পোশাকে এ বারের পুজোয় সেজে উঠুন আপনিও। ষষ্ঠীর সাজ হোক নিজস্ব স্টাইলে, সপ্তমীতে সেজে উঠুন ইন্দো-ওয়েস্টার্ন লুকে। অষ্টমীতে থাকুক এথিনিকের ছোঁয়া, নবমীর সাজ হোক চোখ ধাঁধানো এবং বিষাদের দশমীতে থাকুক ধুতি-পাঞ্জাবি।

আর পুজো মানে তো শুধু নিজের জন্য কেনাকাটা নয়, নিজের প্রিয়জনদেরকেও উপহার দেওয়া। তাই, পুজোয় মনের মতো শপিং করতে চলে যেতে হবে ‘রেমন্ড’-এর স্টোরে। আর মনকে পুজোর আনন্দে মাতিয়ে তুলতে হলে দেখতেই হবে অনুপম রায়ের গাওয়া ‘রেমন্ড’-এর এ বারের পুজোর গান, ‘পুজো পুজো গন্ধ’।

এই প্রতিবেদনটি ‘রেমন্ড’—এর সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন