Durga Puja 2024 Fashion

পুজো মানেই শাড়ি! জেনে নিন এ বছরের ট্রেন্ড

পুজোর সাজে তাই শাড়িই মন কাড়ে সকলের। দেখতে দেখতে এ বছরের পুজো প্রায় এসে গেল। তার আগে বরং জেনে নিন কোন কোন শাড়ি রয়েছে এ বছরের ট্রেন্ডে।

Advertisement

আনন্দ উৎসব ডেস্ক

শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৪ ১৮:১৬
Share:

প্রতীকী চিত্র

শাড়ির সঙ্গে বঙ্গনারীর মনের টান। শাড়ি তাই স্রেফ সাজ নয়, বাঙালি কন্যের আবেগ। ঐতিহ্যকে বিশ্ববাসীর সামনে তুলে ধরা হোক কি নিজেকে সাজিয়ে তোলা, তাতেই অপরূপা হয়ে ওঠা। পুজোর সাজে তাই শাড়িই মন কাড়ে সকলের। দেখতে দেখতে এ বছরের পুজো প্রায় এসে গেল। তার আগে বরং জেনে নিন কোন কোন শাড়ি রয়েছে এ বছরের ট্রেন্ডে।

Advertisement

হ্যান্ডলুম শাড়ী

সৌন্দর্য, আরাম ও কমনীয়তায় হ্যান্ডলুম শাড়ির জুড়ি মেলা ভার! পুজোয় মেতে ওঠার ব্যস্ততায় ঠিক যেমন খুব সহজে এবং তাড়াতাড়ি এই শাড়ি পরে ফেলা যায়, তেমনই তা সাজে আনে এক অন্য মাত্রা। উৎসবের মরসুমে হ্যান্ডলুম শাড়ির ভিন্ন ভিন্ন প্যাটার্ন এবং আকর্ষণীয় রং সকলকে মুগ্ধ করবেই।

ঢাকাই জামদানি

বাংলার তাঁতিদের চমৎকার কারুকাজ ফুটে ওঠে ঢাকাই জামদানির বিভিন্ন নকশা এবং রঙে। এ শাড়ি সর্বদাই ফ্যাশনে। দুর্গাপুজোর জাঁকজমকের জন্যও এ শাড়ি এক্কেবারে মানানসই। উৎসবের দিনে সাবেক সাজে ঢাকাই জামদানিরই সব থেকে বেশি চাহিদা থাকে। বিশেষত, অষ্টমীর সকালে লাল-সাদা জামদানিতে অঞ্জলি দেওয়ার স্বাদই আলাদা!

Advertisement

সফ্ট বেনারসি

এ বছর পুজোর সাজে থাক সফ্ট বেনারসি। ঐতিহ্য এবং আধুনিকতার মিশেলে সিল্কের নিপুণ বুনন এই শাড়িকে আরও আকর্ষণীয় করে তোলে। বেনারসির এই নরম সংস্করণ, নকশা এবং রঙে যেমন সাবেকিয়ানাকে ধরে রাখে, তেমনই আরামদায়ক হওয়ায় সহজেই যে কোনও উৎসবের সঙ্গী হয়ে ওঠে।

কাতান সিল্ক

শৌখিন শাড়ীর জগতে কাতান সিল্কের তুলনা নেই। সূক্ষ্ম ডিজাইন এবং নরম টেক্সচারের জন্য এই শাড়ী সুপরিচিত, যা পুজোর সাজে এক নতুনত্ব যোগ করবেই।

চান্দেরি সিল্ক

দুর্গাপুজোর উজ্জ্বলতায় চান্দেরি শাড়ি আরও বেশি দ্যুতি ও নজরকাড়া আমেজ আনে। এই শাড়ির বিশেষত্ব হল, এটি এতই হালকা যে আপনি দিনভর পুজো উপভোগ করতে পারবেন।

এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement