karwa chauth Celebration 2024

স্ত্রীর পা ছুঁলেন বিক্রান্ত, অসুস্থতা নিয়ে উৎসবে সামিল রকুলপ্রীত, কেমন সাজলেন তাঁরা?

উৎসবের মরসুমে কারও কারও আবার প্রথম করওয়া চৌথ। কে কেমন সাজলেন, কী পরলেন, জানতে মুখিয়ে ছিলেন অনুরাগীরা। তারকারাও অবশ্য নিরাশ করেননি।

Advertisement
আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৪ ২৩:২১
Share:
০১ ১০

বলিউড আর করওয়া চৌথ- এই দু’য়ের মেলবন্ধন বরাবরই চোখে পড়ার মতো। এই জৌলুস কোনও দিনই ফিকে হওয়ার নয়। বরাবরই নিষ্ঠাভরে নিয়মনীতি মেনে টিনসেল নগরীর তারকা দম্পতিরা করওয়া চৌথ পালন করে থাকেন। এ বছরও তার ব্যতিক্রম হল না। উৎসবের মরসুমে কারও কারও আবার প্রথম করওয়া চৌথ। কে কেমন সাজলেন, কী পরলেন, জানতে মুখিয়ে ছিলেন অনুরাগীরা। তারকারাও অবশ্য নিরাশ করেননি।

০২ ১০

সোনাক্ষী সিংহ: লাল শাড়িতে অপরূপা সোনাক্ষী সিংহ। স্বল্প সাজেই লাস্যময়ী অভিনেত্রী। সদ্য বিয়ে, উৎসবের মাসে প্রথম করওয়া চৌথ পালন শত্রুঘ্ন-কন্যার। তবে স্ত্রীকে একা অভুক্ত থাকতে দেননি স্বামী জাহির ইকবাল। উপোস করেন তিনিও। ইনস্টাগ্রামে ছবি পোস্ট করে সোনাক্ষী লেখেন, ‘‘ভাগ্য করে এমন বর পেয়েছি, যে করওয়া চৌথে আমার সঙ্গে উপোস করল!”

Advertisement
০৩ ১০

সোনম কপূর: হাতের মেহেন্দিতে স্বামী এবং ছেলের নাম। সোনম কপূরের সাজেও এ দিন ছিল চমক। করওয়া চৌথের দিন সাধারণত সিঁদুর-লাল রঙের শাড়িকেই বেছে নেন বেশির ভাগ নারী। সে দিক থেকে কিছুটা আলাদা পথেই হাঁটলেন অভিনেত্রী। পরনে ছিল মেহেন্দি সবুজ রঙের একটি জ্যাকেট লেহঙ্গা। কানে, হাতে পোলকির গয়না। তবে নজর কাড়ল ৯টি চাঁদ। পূর্ণিমা থেকে অমাবস্যা পর্যন্ত চাঁদের এক এক আকৃতির টিপ পরেছিলেন সোনাক্ষী।

০৪ ১০

ক্যাটরিনা কইফ: প্রতি বারের মতো এ বারও পরিবারের সঙ্গে করওয়া চৌথ পালন করলেন ক্যাটরিনা কইফ আর ভিকি কৌশল। পিচরঙা জরিপাড়ের অরগ্যাঞ্জা শাড়ি আর সঙ্গে ভেলভেটের স্লিভলেস ব্লাউজ। পুরোদস্তুর নববধূ!

০৫ ১০

কৃতি খরবন্দা: কৃতি খরবান্দা এবং পুলকিত সম্রাটেরও প্রথম করওয়া চৌথ এ বছর। তবে অভিনেত্রীও বেছে নেননি চেনা ‘লাল’কে। বরং পরনে উজ্জ্বল সোনালি রঙের শাড়ি। পুলকিত পরেছিলেন ঘিয়ে রঙের কুর্তা। আদুরে ছবি পোস্ট করে অভিনেত্রী লেখেন, ‘ছোট থেকে মাকে দেখতাম করওয়া চৌথ পালন করতে। আজ আমার স্বপ্ন পূরণ হল।’

০৬ ১০

রকুলপ্রীত সিংহ: বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন খুব বেশিদিন হয়নি। তাতে প্রথম করওয়া চৌথ! এ দিন কিছুটা অসুস্থই ছিলেন অভিনেত্রী রকুলপ্রীত সিংহ। অসুস্থতার কথা জানান দিয়েছে কোমরে বাঁধা ব্যথা কমানোর বেল্ট। তবুও স্বল্প সাজে নববধূর থেকে কম কিছু লাগছিল না তাঁকে।

০৭ ১০

মৌনি রায়: তিনি বঙ্গতনয়া, ঘরের মেয়ে! মৌনি রায়ের সাজেও ছিল বাঙালিয়ানার ছোঁয়া। সোনালি পাড় লাল শাড়ির সঙ্গে সোনালি ব্লাউজ। আর খুবই সামান্য রূপটান। তাতেই অপরূপা বলিপাড়ার বাঙালি কন্যা।

০৮ ১০

প্রিয়ঙ্কা চোপড়া: বলিউড বধূদের নিয়ে কথা হচ্ছে, ‘দেশি গার্ল’ই বা বাদ যান কী করে? লন্ডনে থেকে ভুলে যাননি ভারতীয় সংস্কৃতিকে। ট্র্যাক স্যুট জড়িয়েও মাথা ঢাকা লাল ওড়নায়। পশ্চিমি সাজে নিখাদ ভারতীয় সংস্কৃতির ছোঁয়া। নিক জোনাসের সঙ্গে করওয়া চৌথ পালন করলেন প্রিয়ঙ্কা চোপড়া। দূর থেকেই ভিডিও কলে মেয়ে-জামাইকে আশীর্বাদ করলেন মা মধু চোপড়া।

০৯ ১০

রবিনা টন্ডন: অনারকলি কুর্তা-পাজামার সঙ্গে আভিজাত্যপূর্ণ সাজগোজ। এ দিন নজরকাড়া ছিলেন অভিনেত্রী রবিনা টন্ডনও।

১০ ১০

বিক্রান্ত মাসে: করওয়া চৌথে স্বামীর দীর্ঘায়ু কামনা করে উপোস রাখলেন শীতল ঠাকুর। স্ত্রীর পা ছুঁয়েছেন অভিনেতা বিক্রান্ত মাসে। তারকা দম্পতির ছবিতে মুগ্ধ নেটদুনিয়া। এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement