Advertisement
Back to
Presents
Associate Partners
Arijit Singh

স্কুটি চালিয়ে ভোট দিতে এলেন সস্ত্রীক অরিজিৎ সিংহ, নির্বাচনের জন্যই জিয়াগঞ্জে ফেরেন সকালে

কাজের সূত্রে বাইরে থাকলেও এখনও শিল্পী অরিজিৎ সিংহ জিয়াগঞ্জের ভোটার। শিল্পীর পরিবার সূত্রে খবর, মঙ্গলবার ভোরেই বাড়ি ফিরেছেন অরিজিৎ। দুপুর ২টো নাগাদ তিনি ভোটাধিকার প্রয়োগ করেন।

Arijit Singh

ভোটকেন্দ্রে সস্ত্রীক অরিজিৎ সিংহ। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
জিয়াগঞ্জ শেষ আপডেট: ০৭ মে ২০২৪ ১৯:১৪
Share: Save:

নিজের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে ভিন্‌রাজ্য থেকে বাড়ি ফিরেছেন গায়ক অরিজিৎ সিংহ। মঙ্গলবার তৃতীয় দফা লোকসভা নির্বাচনে স্কুটি চালিয়ে ভোট দিতে এলেন অরিজিৎ। সঙ্গে ছিলেন স্ত্রী কোয়েল রায়। দু’জনের পরনে ছিল বেগুনি রঙের পোশাক।

মঙ্গলবার দুপুরে জিয়াগঞ্জের শিবতলা ঘাটের বাসিন্দা অরিজিৎ স্কুটি চালিয়ে আসেন তাঁর ভোটকেন্দ্র প্রীতম সিং প্রাইমারি স্কুলে, ২৬ নম্বর বুথে। মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের ভোটার তিনি। বস্তুত, কাজের সূত্রে বাইরে থাকলেও এখনও তিনি জিয়াগঞ্জের ভোটার। শিল্পীর পরিবার সূত্রে খবর, মঙ্গলবার ভোরেই বাড়ি ফিরেছেন অরিজিৎ। দুপুর ২টো নাগাদ তিনি ভোটাধিকার প্রয়োগ করেন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

তৃতীয় দফায় মুর্শিদাবাদের দু’টি লোকসভা কেন্দ্র— মুর্শিদাবাদ ও জঙ্গিপুরে ভোট হয়েছে। মুর্শিদাবাদ কেন্দ্রে মোট ভোটার ১৮ লক্ষ ৮৬ হাজার ৯০৬। পুরুষ ভোটারের সংখ্যা ন’লক্ষ ৬১ হাজার ৫৫৬। মহিলা ভোটার রয়েছেন ন’লক্ষ ২৫ হাজার ৩২২। তৃতীয় লিঙ্গের ভোটার ২৮। বুথের সংখ্যা ছিল ১৯৩৮টি। কমিশন স্পর্শকাতর বুথ হিসাবে ৪৪১টি বুথকে চিহ্নিত করে। ১১৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রে মোট বুথের সংখ্যা ১৯৩৮টি । এই লোকসভায় চারটি অতিরিক্ত ভোটগ্রহণ কেন্দ্র রয়েছে। মুর্শিদাবাদ লোকসভা আসনে তৃণমূল প্রার্থী তথা বিদায়ী সাংসদ আবু তাহের খান। বামেদের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। বিজেপি প্রার্থী করেছে মুর্শিদাবাদ বিধানসভার বিধায়ক গৌরীশঙ্কর ঘোষকে। এই কেন্দ্রে আলাদা করে প্রার্থী দিয়েছে আইএসএফ। নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, মুর্শিদাবাদ লোকসভায় বিকেল ৫টা পর্যন্ত ভোট পড়েছে ৭৬.৪৯ শতাংশ। যা চার কেন্দ্রের মধ্যে সর্বাধিক। বিকেল ৫টা পর্যন্ত মালদহ উত্তরে ভোট পড়েছে ৭৩.৩০ শতাংশ, মালদহ দক্ষিণে ৭৩.৬৮ শতাংশ ভোট পড়েছে। জঙ্গিপুরে ৭২.১৩ শতাংশ এবং মুর্শিদাবাদে ভোট পড়েছে ৭৬.৪৯ শতাংশ।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Arijit Singh Lok Sabha Election 2024 Murshidabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE