বহু বছর ধরেই বিদেশের মাটিতেও নিজেদের সাফল্যের ধ্বজা উড়িয়ে চলেছেন ভারতীয় অভিনেত্রীরা। দূর দেশেও শাড়িতেই ভারতীয় সংস্কৃতির উদ্‌যাপন করে সকলকে তাক লাগিয়ে দিয়েছেন কোন সাত অভিনেত্রী?

ছবি: সংগৃহীত

প্রিয়ঙ্কা চোপড়া

২০১৯ সালের মারুহ্‌কেশ চলচ্চিত্র উৎসবে অভিনেত্রী প্রিয়ঙ্কা চোপড়াকে দেখা গিয়েছিল ঘিয়ে রঙের চুমকির কারুকার্য করা শাড়িতে।

ছবি: সংগৃহীত

প্রীতি জ়িন্টা

দীর্ঘ ১৭ বছর পর বলিউড অভিনেত্রী প্রীতি জ়িন্টাকে দেখা গিয়েছে কান চলচ্চিত্র উৎসব ২০২৪-এর গালিচায়। অভ্রের কারুকার্য করা গোলাপি রঙের শাড়িতে অভিনেত্রীকে দেখতে লাগছিল দারুণ।

ছবি: সংগৃহীত

দীপিকা পাড়ুকোন

বাফটা ২০২৪-এর মঞ্চে বলিউডের ‘মস্তানি’-কে দেখা গিয়েছিল পোশাকাশিল্পী সব্যসাচী মুখোপাধ্যায়ের নকশা করা আইভরি রঙের শাড়িতে।

ছবি: সংগৃহীত

কঙ্গনা রানাউত

২০১৯-এর কানের মঞ্চে অভিনেত্রী কঙ্গনা রানাউত ঝড় তুলেছিলেন সোনালি রঙের শাড়িতে। সঙ্গে পরেছিলেন বেগনি রঙের দস্তানা।

ছবি: সংগৃহীত

ঐশ্বর্যা রাই বচ্চন

ঐশ্বর্যা রাই বচ্চন বহুবার আর্ন্তজাতিক মঞ্চে শাড়ি পরে সকলের নজর কেড়েছেন। ২০২২-এর কান চলচ্চিত্র উৎসবের মঞ্চে অভিনেত্রীকে দেখা গিয়েছিল সোনালি জড়ির পার বসানো হলুদ রঙের নেটের শাড়িতে, সঙ্গে পরেছিলেন সোনালি রঙের ভারী গয়না।

ছবি: সংগৃহীত

আলিয়া ভট্ট

কান ২০২৪-এর আলিয়া ভট্টের সাজ তাক লাগিয়েছে সকলকে। সব্যসাচী মুখোপাধ্যায়ের নকশা করা সাদা রঙের শাড়িতে ও ফুলের সাজে অভিনেত্রীকে দেখতে লাগছিল পরীর মতো।

ছবি: সংগৃহীত

সোনম কপূর

২০১৩-এর কান চলচ্চিত্র উৎসবের মঞ্চে ফ্যাশন সচেতন অভিনেত্রী সোনম কপূরকে দেখা গিয়েছিল সাদা রঙের শাড়িতে। সঙ্গে পরেছিলেন সোনালি জড়ির কাজ করা সাদা রঙের জ্যাকেট।

ছবি: সংগৃহীত