Istanbul Blast

ব্যস্ত রাস্তায় হঠাৎ আগুনের গোলা, কানফাটা শব্দ! প্রকাশ্যে ইস্তানবুল বিস্ফোরণের ভিডিয়ো

টুইটার-ফেসবুকে ছড়িয়ে পড়েছে তুরস্কের বিস্ফোরণের ভিডিয়ো। মাত্র কয়েক সেকেন্ডের ভিডিয়োয় দেখা গিয়েছে, কী ভাবে আচমকা বিস্ফোরণে ছত্রভঙ্গ হয়ে গিয়েছে স্বাভাবিক জনজীবন।

Advertisement
সংবাদ সংস্থা
ইস্তানবুল শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ০৭:২৬
বিস্ফোরণে কেঁপে উঠেছে তুরস্কের রাজধানী ইস্তানবুল।

বিস্ফোরণে কেঁপে উঠেছে তুরস্কের রাজধানী ইস্তানবুল। ছবি: টুইটার

রবিবার বিকেলে আত্মঘাতী বিস্ফোরণে কেঁপে উঠেছিল তুরস্কের রাজধানী ইস্তানবুল। ব্যস্ত শহরের রাজপথে আচমকাই বিস্ফোরণ ঘটে। ৬ জনের মৃত্যু হয়েছে সেই হামলায়। আহত হয়েছেন অন্তত ৫৪ জন। এ বার প্রকাশ্যে এল বিস্ফোরণের মুহূর্তের সেই ভিডিয়ো।

টুইটার-ফেসবুকে ছড়িয়ে পড়েছে তুরস্কের বিস্ফোরণের ভিডিয়ো। মাত্র কয়েক সেকেন্ডের ভিডিয়োয় দেখা গিয়েছে, কী ভাবে আচমকা বিস্ফোরণে ছত্রভঙ্গ হয়ে গিয়েছে স্বাভাবিক জনজীবন।

Advertisement

ভিডিয়ো অনুযায়ী, ইস্তানবুলের রাস্তা বেশ জনবহুল ছিল। অনেকেই রাস্তায় বেরিয়েছিলেন। মৃদু চালে রাস্তায় হাঁটছিলেন তাঁরা। হঠাৎ দূরে দেখা যায় বিশাল আগুনের গোলা। সেই সঙ্গে বিস্ফোরণের তীব্র আওয়াজ। এক মুহূর্তের জন্য সব কিছু যেন স্তব্ধ হয়ে গিয়েছিল। এই ভিডিয়োর সত্যতা অবশ্য যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়োয় দেখা যাচ্ছে, কী হয়েছে, ভাল করে বুঝে ওঠার আগেই আতঙ্কে ছোটাছুটি শুরু হয়ে যায়। প্রাণভয়ে যে যে দিকে পারেন, ছুটে পালিয়ে যান। দেখে মনে হচ্ছে, বিস্ফোরণস্থল থেকে যত সম্ভব দূরে যাওয়াই তাঁদের লক্ষ্য।

বিস্ফোরণের কিছু ক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ, অ্যাম্বুল্যান্স, দমকল বাহিনীর গাড়ি। বিস্ফোরণের কারণ প্রথমে জানা না গেলেও তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান পরে জানান, এটি আত্মঘাতী বিস্ফোরণ।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিস্ফোরণের পর মুহূর্তের মধ্যেই চারদিক কালো ধোঁয়ায় ঢেকে যায়। আতঙ্কে হুড়োহুড়ি পড়ে যায় এলাকায়।

সংবাদ সংস্থা সূত্রে খবর, স্থানীয় সময় রবিবার বিকেল ৪টে ২০ মিনিট নাগাদ বিস্ফোরণটি ঘটে। জখমদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বিস্ফোরণের সময় ওই এলাকায় বহু স্থানীয় মানুষ ও পর্যটকের সমাগম ছিল। রাস্তার পাশে সারিবদ্ধ ভাবে বেশ কয়েকটি দোকানও ছিল।

এই আত্মঘাতী হানার সঙ্গে যাঁরা জড়িত, তাঁদের খুঁজে বার করার কাজ ইতিমধ্যেই শুরু করে দেওয়া হয়েছে। প্রেসিডেন্ট জানিয়েছেন, এই ঘটনার সঙ্গে জড়িতদের উপযুক্ত শাস্তি দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement