Solar Eclipse

সূর্যগ্রহণের ‘কুপ্রভাব’ পড়বে! আতঙ্কে স্বামীকে কুপিয়ে খুন মার্কিন জ্যোতিষীর, গাড়ি থেকে ফেললেন দুই কন্যাকে

পুলিশ সূত্রে খবর, সোমবার খুব ভোরে প্যাসিফিক কোস্ট হাইওয়েতে দুর্ঘটনাগ্রস্ত একটি বিলাসবহুল গাড়িকে দেখতে পান অন্য গাড়িচালকেরা। তাঁরাই পুলিশে খবর দেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৪ ১৩:৪৬
মার্কিন জ্যোতিষী ড্যানিয়েল জনসন। ছবি: সংগৃহীত।

মার্কিন জ্যোতিষী ড্যানিয়েল জনসন। ছবি: সংগৃহীত।

সূর্যগ্রহণের ‘কুপ্রভাব’ পড়তে পারে পরিবারের উপর। আর সেই ‘কুপ্রভাব’ থেকে স্বামী-সন্তানদের বাঁচাতে খুন করার পরিকল্পনা করলেন আমেরিকার এক জ্যোতিষী। যদিও পুলিশ এই দাবিকে নস্যাৎ করেছে। কোনও কুসংস্কারের বশে নয়, স্বামী-সন্তানদের পরিকল্পিত ভাবেই খুন করা হয়েছে বলে মনে করছে পুলিশ। লস অ্যাঞ্জেলসের ঘটনা।

Advertisement

সোমবার উত্তর আমেরিকা-সহ বিশ্বের বেশ কয়েকটি দেশে সূর্যগ্রহণ দেখা গিয়েছে। আমেরিকার সংবাদমাধ্যমগুলির প্রতিবেদন অনুযায়ী, সেই সূর্যগ্রহণের প্রভাব থেকে পরিবারকে বাঁচাতে ড্যানিয়েল জনসন নামে এক মহিলা জ্যোতিষী তাঁর পরিবারের সদস্যদের খুন করেন বলে অভিযোগ। এই গ্রহণের আগে নিজের সমাজমাধ্যম অ্যাকাউন্টে মহাজাগতিক এই বিষয়ে বেশ কিছু পরামর্শও দিয়েছিলেন তাঁর অনুগামীদের। সমাজমাধ্যমের সেই সব পোস্ট উদ্ধার করেছে পুলিশ। সেই সব পোস্ট এবং লেখা দেখে প্রাথমিক ভাবে পুলিশের মনে হয়েছে, এই সূর্যগ্রহণ নিয়ে অত্যন্ত উদ্বিগ্ন ছিলেন ড্যানিয়েল। কিন্তু তার জেরে স্বামী-সন্তানদের খুন করতে হবে কেন, তা নিয়েই রহস্য বাড়ছে।

পুলিশ সূত্রে খবর, সোমবার খুব ভোরে প্যাসিফিক কোস্ট হাইওয়েতে দুর্ঘটনাগ্রস্ত একটি বিলাসবহুল গাড়িকে দেখতে পান অন্য গাড়িচালকেরা। তাঁরাই পুলিশে খবর দেন। গাড়ির ভিতর থেকে এক মহিলার ক্ষতবিক্ষত দেহ উদ্ধার হয়। এমন ভাবে সেই দেহ বিকৃত হয়ে গিয়েছিল দুর্ঘটনার জেরে, শনাক্ত করতেও সমস্যা হচ্ছিল পুলিশের। গাড়ির নম্বর দেখে খোঁজ করতেই ড্যানিয়েলের হদিস পায় পুলিশ। ওই রাস্তাতেই আরও এক জায়গায় এক শিশুকন্যার দেহ উদ্ধার করে পুলিশ। সেই শিশুকন্যা ড্যানিয়েলের বলে জানতে পেরেছেন তদন্তকারীরা। আরও এক কিশোরীকে আহত অবস্থায় ওই হাইওয়ে থেকেই উদ্ধার করা হয়।

তদন্তে পুলিশ জানতে পেরেছে, ড্যানিয়েল এক জন জ্যোতিষী। স্বামী এবং দুই কন্যাকে নিয়ে থাকতেন তিনি। ড্যানিয়েলের আহত বড় কন্যা পুলিশকে জানিয়েছে, তাকে এবং তার বোনকে গাড়িতে নিয়ে বেরিয়েছিলেন ড্যানিয়েল। রাস্তাতে চলন্ত গাড়ি থেকে তাদের দুই বোনকে ছুড়ে ফেলে দেন তাদের মা। এর পরই পুলিশ ড্যানিয়েলের বাড়িতে পৌঁছয়। সেখানে গিয়ে দেখে ঘরের ভিতরে নিথর অবস্থায় পড়ে রয়েছেন ড্যানিয়েলের স্বামী। জ্যোতিষচর্চার কারণেই খুন, না কি পরিকল্পিত ভাবে খুন করা হয়েছে, সেই উত্তরের খোঁজ করছে পুলিশ।

আরও পড়ুন
Advertisement