United Nations

বাংলাদেশে রাষ্ট্রপুঞ্জের প্রতিনিধিরা

দেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা মুহাম্মদ ইউনূসের এক্স হ্যান্ডলে এই খবর দিয়ে বলা হয়েছে, রাষ্ট্রপুঞ্জের মানবাধিকার বিষয়ক হাই কমিশনার ফল্কার টুর্ক বুধবার ইউনূসকে ফোন করে বিষয়টি জানিয়েছেন।

Advertisement
সংবাদ সংস্থা
ঢাকা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৪ ০৮:২৪
রাষ্ট্রপুঞ্জ।

রাষ্ট্রপুঞ্জ। —ফাইল চিত্র।

১৯৭১ সালের পরে এই প্রথম মানবাধিকার লঙ্ঘনের ঘটনার তথ্য অনুসন্ধানের জন্য রাষ্ট্রপুঞ্জ বাংলাদেশে প্রতিনিধিদল পাঠাতে চলেছে।

Advertisement

দেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা মুহাম্মদ ইউনূসের এক্স হ্যান্ডলে এই খবর দিয়ে বলা হয়েছে, রাষ্ট্রপুঞ্জের মানবাধিকার বিষয়ক হাই কমিশনার ফল্কার টুর্ক বুধবার ইউনূসকে ফোন করে বিষয়টি জানিয়েছেন। গত জুলাই থেকে চলতি মাসের গোড়া পর্যন্ত ছাত্র আন্দোলন দমনে নির্বিচার হত্যা ও স্বৈরাচারের তদন্ত করবেন রাষ্ট্রপুঞ্জের প্রতিনিধিরা। আগামী সপ্তাহে তাঁদের বাংলাদেশে আসার কথা।

অন্য দিকে, অন্তর্বর্তী সরকারে আজ আরও চার জন উপদেষ্টাকে যুক্ত করা হয়েছে। তাঁরা হলেন ইউনূসের বিশেষ সহকারী ও মন্ত্রিপরিষদের প্রাক্তন সচিব আলী ইমাম মজুমদার, অর্থনীতিবিদ ওয়াহিদউদ্দিন মাহমুদ, প্রাক্তন সচিব মুহাম্মদ ফাওজুল কবির খান ও অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল জাহাঙ্গীর আলম চৌধুরী। সূত্রের খবর, শুক্রবার তাঁরা শপথ নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement