Russia Ukraine Conflict

ক্রাইমিয়ার রুশ ঘাঁটিতে আবার হামলা ইউক্রেন সেনার, ১৩টি ড্রোন ধ্বংস করার দাবি মস্কোর

রুশ প্রতিরক্ষা দফতর বলেছে, ক্রাইমিয়ার সেভাস্তোপোল শহরের কাছে দু’টি ড্রোন ধ্বংস করেছে বিমানবাহিনী। বাকি ন’টি ড্রোন ধ্বংস করা হয়েছে কৃষ্ণসাগরেরর উপর।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মস্কো শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৩ ২৩:৫৭
ইউক্রেনের ড্রোন হামলা রুখল রুশ সেনা।

ইউক্রেনের ড্রোন হামলা রুখল রুশ সেনা। ছবি রয়টার্স।

আবার রুশ অধিকৃত ক্রাইমিয়ায় ড্রোন হামলা চালাল ইউক্রেন। বুধবার রাত থেকে ধারাবাহিক আক্রমণ চালানো হয়েছে ঝাপোরিজিয়া এলাকাতেও। ক্রামিয়ায় হামলার উদ্দেশ্যে পাঠানো ১৩টি ইউক্রেনীয় ড্রোন ভূপতিত করার দাবি করেছে রাশিয়া।

Advertisement

রুশ প্রতিরক্ষা দফতর বলেছে, ক্রাইমিয়ার সেভাস্তোপোল শহরের কাছে দু’টি ড্রোন ধ্বংস করেছে বিমানবাহিনী। বাকি ন’টি ড্রোন ধ্বংস করা হয়েছে কৃষ্ণসাগরেরর উপর। এমনকি, রাশিয়ার মূল ভূখণ্ডের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় কালুগা অঞ্চল এবং ওদিনৎসোভোতে একটি করে ড্রোন ধ্বংসেরও দাবি করেছে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সরকার।

২০১৪ সালে ক্রাইমিয়া দখলের পরে কৃষ্ণসাগরের তীরবর্তী ওই ভূখণ্ডের সঙ্গে রাশিয়াকে সংযুক্ত করতে একটি সেতু তৈরি করেছিল মস্কো। গত বছর থেকেই ধারাবাহিক ভাবে সেই কোর্চ সেতুকে নিশানা করছে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জ়েলেনস্কির অনুগত সেনারা। তাৎপর্যপূর্ণ ভাবে ইউক্রেন সেনা ক্রাইমিয়ার পাশাপাশি এখন মূল রুশ ভূখণ্ডকেও নিশানা করছে কিভ। তবে গত ২৪ ঘণ্টার ধারাবাহিক ড্রোন হামলায় কোনও প্রাণহানি হয়নি বলে জানিয়েছে রুশ প্রতিরক্ষা দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement