Rishi Sunak

৮০ হাজারের ব্যাগ কাঁধে সাধারণ ট্রেনে ঋষি সুনক! ভোটের প্রচারে সমালোচিত ব্রিটেনের প্রধানমন্ত্রী

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২৪ ২৩:৫৫

ব্রিটেনের ভোটের প্রচারে বেরিয়ে সমালোচনায় বিদ্ধ হলেন ঋষি সুনক। ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি প্রচারের জন্য একটি সাধারণ ট্রেনে এক রাতের সফরে বেরিয়েছিলেন। নিন্দকেদের অভিযোগ, সেই সফরে যে পিঠ ব্যাগটি নিয়েছিলেন তিনি শুধু সেটিরই দাম ৮০ হাজার টাকা।

Advertisement

ব্রিটেনে ভোট যত এগিয়ে আসছে ততই বাড়ছে প্রচারের ঘনঘটা। ঋষিও তাঁর দল কনসার্ভেটিভ পার্টির হয়ে প্রচারে বেরিয়েছিলেন ইংল্যান্ডের দক্ষিণ পশ্চিমের আর্থিক ভাবে পিছিয়ে পড়া এলাকাগুলিতে। একরাতের সফরে লন্ডন থেকে কর্ণওয়ালে যাওয়ার জন্য প্রচারের স্বার্থেই বেছে নিয়েছিলেন ট্রেন। কিন্তু ট্রেনে থাকার জন্য যে পিঠ ব্যাগটি নিয়েছিলেন ঋষি সেটি বিলাসবহুল ব্র্যান্ডের। যা নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

সমালোচকদের বক্তব্য দরিদ্র এলাকার প্রচারে অনাবশ্যক বিত্তের প্রদর্শন করেছেন ঋষি। যা দৃষ্টিকটু। ঋষি তাঁর বিত্তের নিদর্শন না দেখাতেও পারতেন। যদিও ঋষির সমর্থকদের দাবি, ঋষির সম্পত্তি কত তা সরকারি নথিতে স্পষ্ট বলা আছে। তাই সে ব্যাপারে কারও মনে কোনও সন্দেহ থাকার কথা নয়। তিনি সৎ ভাবেই যা ব্যবহার করেন তাই নিয়ে প্রকাশ্যে এসেছেন। এর বদলে যদি তিনি লোক দেখিয়ে কম দামী পোশাক বা ব্যাগ ব্যবহার করতেন তখন সেটাই হত দ্বিচারিতা।

আরও পড়ুন
Advertisement