London Mass Stabbing

লন্ডনে তলোয়ার নিয়ে এলোপাথাড়ি কোপ এক হামলাকারীর, প্রাণ হারাল নাবালক, আহত আরও কয়েক জন

মঙ্গলবার সকালে উত্তর-পূর্ব লন্ডনের হাইনল্ট টিউব স্টেশনের কাছে একটি গাড়ি থেকে নেমে অভিযুক্ত তলোয়ার নিয়ে এলোপাথাড়ি কোপ বসাতে থাকেন বলে স্থানীয় সূত্রে খবর।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৪ ১৬:১৭
Multiple people wounded as man with sword goes on rampage near London tube station

—প্রতিনিধিত্বমূলক ছবি।

লন্ডনে তলোয়ার নিয়ে দুই পুলিশকর্মী-সহ বেশ কয়েক জনের উপরে হামলা চালালেন এক যুবক। মঙ্গলবার সকালে উত্তর-পূর্ব লন্ডনের হাইনল্ট টিউব স্টেশনের কাছে একটি গাড়ি থেকে নেমে অভিযুক্ত তলোয়ার নিয়ে এলোপাথাড়ি কোপ বসাতে থাকেন বলে স্থানীয় সূত্রে খবর। আতঙ্কে ছোটাছুটি শুরু করে দেন মানুষজন। খবর দেওয়া হয় পুলিশকে। সংবাদ সংস্থা রয়টার্সকে পুলিশ জানিয়েছে, বছর ছত্রিশের অভিযুক্ত যুবককে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

মঙ্গলবার সকাল ৭টা নাগাদ পুলিশের কাছে প্রথম এই বিষয়ে খবর যায়। তত ক্ষণে তলোয়ারের কোপে আহত হয়েছেন বেশ কয়েক জন। আপৎকালীন পরিস্থিতির মোকাবিলায় সঙ্গে সঙ্গেই টিউব স্টেশনটির কাছে পৌঁছে যায় দমকলের গাড়ি এবং অ্যাম্বুল্যান্স। পৌঁছন উদ্ধারকারী দলের সদস্যেরাও। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় প্রাণ হারাল এক বছর ১৩-এর নাবালক।

এই হামলার প্রসঙ্গে লন্ডনের মেট্রোপলিটন পুলিশের অ্যাসিস্ট্যান্ট কমিশনার আডে আডেলেকান সংবাদ সংস্থা এপি-কে বলেন, “আমি জানি বৃহত্তর জনগোষ্ঠী খুবই ভয়ের মধ্যে রয়েছে। মানুষ জানতে চেয়েছে কী হয়েছে। আমরা যত দ্রুত সম্ভব আরও তথ্য মানুষের কাছে নিয়ে আসব।” পুলিশের তরফে এ-ও জানানো হয়েছে, এই ঘটনার সঙ্গে সন্ত্রাসবাদী কার্যকলাপের কোনও যোগসূত্র নেই। তবে নিরাপত্তার স্বার্থে আপাতত মেট্রো স্টেশনটি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

আরও পড়ুন
Advertisement