USA Presidential Election

বিপজ্জনক বাইডেন, মত কেনেডির

প্রয়াত প্রাক্তন প্রেসিডেন্ট জন এফ কেনেডির ভাইপো রবার্ট। তাঁর বাবা রবার্ট এফ কেনেডিও ডেমোক্র্যাট দলের খ্যাতনামা নেতা ছিলেন।

Advertisement
সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৪ ০৭:৩১
জো বাইডেন।

জো বাইডেন। —ফাইল ছবি।

গণতন্ত্রের পক্ষে ডোনাল্ড ট্রাম্পের থেকেও বেশি বিপজ্জনক জো বাইডেন। এই মন্তব্য প্রেসিডেন্ট নির্বাচনে নির্দল প্রার্থী রবার্ট এফ কেনেডি জুনিয়রের।

Advertisement

প্রয়াত প্রাক্তন প্রেসিডেন্ট জন এফ কেনেডির ভাইপো রবার্ট। তাঁর বাবা রবার্ট এফ কেনেডিও ডেমোক্র্যাট দলের খ্যাতনামা নেতা ছিলেন। কেনেডি পরিবারের যাঁরা রাজনৈতিক বা প্রশাসনিক পদে এসেছেন, তাঁরা প্রত্যেকেই ডেমোক্র্যাট দলের সদস্য। কিন্তু রবার্ট জুনিয়র গত অক্টোবরে দল থেকে ইস্তফা দিয়ে জানান, নির্দল প্রার্থী হিসেবেই ভোটে লড়বেন তিনি।

কেনেডি কথায়, ‘‘বাইডেন যা করেছেন, আমেরিকার ইতিহাসে কেউ তা করেননি। বিরোধীদের কণ্ঠরোধ করতে সংবাদমাধ্যম ও সমাজমাধ্যমকে নির্দেশ দিয়েছেন।’’ তিনি আশঙ্কা প্রকাশ করে বলেন যে, ‘‘আমেরিকান সংবিধানের প্রথম সংশোধনীতে যে বাক্‌স্বাধীনতার কথা বলা হয়েছে, সেটিই বিপন্ন হতে চলেছে।’’ তাঁর যুক্তির পক্ষে কোনও প্রমাণ দেননি কেনেডি। ডেমোক্র্যাট দলের মুখপাত্র ম্যাট করিডনির কথায়, ‘‘প্রেসিডেন্টের মোকাবিলায় তৃতীয় এক প্রার্থীকে নির্দল সাজিয়ে ময়দানে নামিয়েছে রিপাবলিকান পার্টি।”

আরও পড়ুন
Advertisement