Shootings At US

ফের বন্দুকবাজের হামলা আমেরিকায়, মৃত্যু অন্তত ২২ জনের, আহত অনেকে, অভিযুক্তের খোঁজে পুলিশ

বুধবার আমেরিকার লিউস্টনের মেইনে শহরের একটি পানশালায় সন্ধ্যা ৭টা নাগাদ এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করেন মধ্যবয়স্ক এক ব্যক্তি। গুলি চলার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশের একটি দল।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৩ ১১:১৪
At least twenty two people killed at US city, gunman not caught yet

পুলিশের তরফে প্রকাশ করা বন্দুকবাজের ছবি (বাঁ দিকে)। ঘটনাস্থলে তদন্তকারীরা। ছবি: সংগৃহীত।

আমেরিকায় বন্দুকবাজের হামলায় অন্তত ২২ জনের মৃত্যু হল। আহত হয়েছেন ৬০ জনেরও বেশি মানুষ। বুধবার আমেরিকার লিউস্টনের মেইনে শহরের একটি পানশালায় স্থানীয় সময় সন্ধ্যা ৭টা নাগাদ এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করেন মধ্যবয়স্ক এক ব্যক্তি। গুলি চলার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশের একটি দল। তবে বন্দুকবাজের নাগাল পাওয়া যায়নি।

Advertisement

শহরের মেয়র রবার্ট ম্যাকার্থি সিএনএন-কে জানান, বন্দুকবাজ স্থানীয় পানশালা এবং রেস্তরাঁয় ঢুকে গুলি চালিয়েছেন। পরে পুলিশের তরফে বন্দুকবাজের একটি ছবি ফেসবুকে পোস্ট করে বলা হয়, দ্রুত এই ব্যক্তির সন্ধান দিতে। পুলিশের পোস্ট করা ছবিতে দেখা যায়, খাকি রঙের পোশাক পরে আধা স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র নিয়ে দাঁড়িয়ে রয়েছেন এক ব্যক্তি। মুখভর্তি দাড়ি নিয়ে বন্দুক নিয়ে ছুটে চলার একটি ছবিও ভাইরাল হয়েছে। যদিও এই ছবিগুলির সত্যতা যাচাই করা সম্ভব হয়নি।

পুলিশের তরফে জানানো হয়েছে, অভিযুক্তকে খোঁজার চেষ্টা চলছে। তদন্তকারীরা জানিয়েছেন, অভিযুক্তের গাড়িটিকে চিহ্নিত করা গিয়েছে। সেটির সামনের অংশ কালো রঙ দিয়ে ঢেকে দেওয়া হয়েছে। হোয়াইট হাউসের তরফে জানানো হয়েছে, এই ঘটনার বিষয়ে প্রেসিডেন্ট জো বাইডেনকে বিস্তারিত জানানো হয়েছে। আমেরিকায় বন্দুকবাজের হামলা অবশ্য নতুন নয়। এর আগেও একাধিক বার বন্দুকবাজের হামলা ঘটেছে সে দেশের পানশালা, রেস্তরাঁ, এমনকি স্কুলেও।

আরও পড়ুন
Advertisement